×

জাতীয়

খেলনাযুক্ত চিপস প্রত্যাহারে হাইকোর্টে রিট

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ নভেম্বর ২০১৯, ০৩:২৩ পিএম

বাজারে থাকা খেলনাযুক্ত চিপস প্রত্যাহারের নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট করা হয়েছে। একইসঙ্গে প্যাকেটে শিশু খেলনা না ঢুকাতে নির্দেশনা চাওয়া হয়েছে। চিপসের প্যাকেটের ভেতর শিশু খেলনা না ঢুকাতে শিশু খাদ্য উৎপাদক কোম্পানিদের কেন নির্দেশ দেয়া হবে না এ মর্মে রুল জারির আর্জি জানানো হয়েছে।
সোমবার (৪ অক্টোবর) রিট আবেদনটি দায়ের করেন আইনজীবী মো. মনিরুজ্জমান। পাশাপাশি যারা চিপসের প্যাকেটে খেলনাসহ বাজারজাত করেছে সেসব প্যাকেট প্রত্যাহার করতে নির্দেশনা চাওয়া হয়েছে।
রিটে বিবাদী করা হয়েছে, বাণিজ্য সচিব, স্বরাষ্ট্র সচিব, এম এম ইস্পাহানী লিমিটেড এর চেয়ারম্যান ও হেড অব মার্কেটিং, ইনগ্রিন লিমিটেডের এর চেয়ারম্যান ও হেড অব মার্কেটিংকে। আইনজীবী মো. মনিরুজ্জামান জানান, শিশুরা অবচেতনে যখন চিপস খায় তখন খেলনাটা তাদের পেটের মধ্যে ঢুকে যায়। এটা খুবই অ্যালার্মিং।
প্রতিবেশী দেশে এভাবে ২টা শিশু মারা গেছে বলে আমরা প্রতিবেদন পেয়েছি। তাই আমরা আশঙ্কা করছি আমাদের দেশেও কোনো শিশু চিপসের প্যাকেটে যে প্ল্যাস্টিকের খেলনা থাকে সেটা খাওয়ার পরে হয়তো এ রকম পরিস্থিতি হতে পারে। প্রিভেনশন ইজ বেটার দ্যান কিউর। এ কারণে রিট করা হয়েছে বলে তিনি জানান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App