সাহিত্যিক বরকতুল্লাহ পুরস্কার পাচ্ছেন ফরহাদ খান

আগের সংবাদ

গাঁজা পরিবহনে ‘বেশি ঝুঁকি তো টাকা বেশি’

পরের সংবাদ

রাজধানীর চার ভবন মালিককে জরিমানা

প্রকাশিত হয়েছে: নভেম্বর ৪, ২০১৯ , ৬:৪৪ অপরাহ্ণ | আপডেট: নভেম্বর ৪, ২০১৯, ৬:৪৪ অপরাহ্ণ

কাগজ প্রতিবেদক

আবাসিক ভবনে বাণিজ্যিক ব্যবহার বন্ধে ও নকশা বহির্ভূত অবৈধ স্থাপনা অপসারণে সোমবার (০৪ নভেম্বর) মোবাইল কোর্ট পরিচালনা করে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)। অভিযানে চারটি ভবন মালিককে মোট ১২ লাখ টাকা জরিমানা ও ১৬টি দোকান অপসারণ করা হয়।

দক্ষিনখান এলাকার কসাই বাড়ি রোডে ভবনের চারপাশে আবশ্যিক উন্মুক্ত স্থান (সেটব্যাকে) উন্মুক্ত না রেখে অবৈধ বাণিজ্যিক স্থাপনা ১৬ টি দোকান নির্মাণ করায় নির্মাণাধীন ০৩ টি ভবনের মালিককে ০৫ লক্ষ টাকা জরিমানা এবং দোকানগুলো ভেংগে অপসারণ করা হয়েছে।

একই এলাকায় আবাসিক ভবনের অনুমোদন নিয়ে ০২টি বাণিজ্যিক ব্যাংক এবং একটি সুপার শপ হিসেবে ভাড়া দেওয়ায় অপর একটি নির্মানাধীন ভবনের মালিককে ০৭ (সাত) লক্ষ টাকা জরিমানা এবং উক্ত নির্মাণাধীন ভবনসমূহের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। এাছাড়া আবাসিক ভবনের তিন তলা পর্যন্ত প্রাতিষ্ঠানিক হিসেবে ভাড়া দেওয়ায় একটি ভবন সীলগালা করে রাজউকের নির্বাহী ম্যাজিস্ট্রেট।

রাজউকের পরিচালক জনাব মোহাম্মদ নূরুল ইসলাম, নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মুহাম্মদ আশরাফ হোসেন ও অথরাইজড অফিসার প্রকৌশলী শেগুফতা শারমীন আশরাফ এর যৌথ নেতৃত্বে উক্ত মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

এছাড়া জোন-২ এর সহকারী অথরাইজড অফিসার জনাব তামান্না বিনতে রহমান, জনাব জান্নাতুন নাঈমা, প্রধান ইমারত পরিদর্শক, ইমারত পরিদর্শকসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন এবং আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ অন্যান্য সেবাদানকারী সংস্থা সহায়তা প্রদান করে।

  • আরও পড়ুন
  • লেখকের অন্যান্য লেখা