চুরি হওয়া সন্তান ৬ মাস পর ফিরে পেলেন মা

আগের সংবাদ

জন্মদিনে এলিস ঝলক

পরের সংবাদ

চ্যাম্পিয়ন বার্টি

প্রকাশিত হয়েছে: নভেম্বর ৪, ২০১৯ , ১১:২০ পূর্বাহ্ণ | আপডেট: নভেম্বর ৪, ২০১৯, ১১:২০ পূর্বাহ্ণ

Avatar

ওমেন্স টেনিস চ্যাম্পিয়নশিপের (ডব্লিউটিএ) নারী এককের শিরোপা জিতেছেন অস্ট্রেলিয়ান টেনিসার অ্যাশলে বার্টি। রবিবার ( ৩ নভেম্বর) ইউক্রেনিয়ান টেনিসার এলিনা সোভিতোলিনার বিপক্ষে সরাসরি ৬-৪, ৬-৩ সেটে হারিয়ে চ্যাম্পিয়ন হন তিনি। এই চ্যাম্পিয়নশিপের চ্যাম্পিয়ন ছিলেন এলিনা। বার্টি এবারই প্রথমবারের মতো এই চ্যাম্পিয়নশিপে খেলতে এসেছিলেন।

চ্যাম্পিয়ন হিসেবে ৪.২ মিলিয়ন ডলার পুরস্কার পেয়েছেন বার্টি। মেয়েদের টেনিসের ইতিহাসে এটিই সর্বোচ্চ অর্থ পুরস্কার। চ্যাম্পিয়নের এই পুরস্কারের বাইরেও গ্রুপ পর্বের রাউন্ড রবিন লিগে দুটি ম্যাচ জেতার জন্য আরো দুই মিলিয়ন ডলার পুরস্কার পাবেন তিনি।

এ ছাড়া পুরস্কার জেতার পাশাপাশি নিজের নাম্বার ওয়ান র‌্যাঙ্কিংটাকে অক্ষত রেখেছেন তিনি। ফলে ২০২০ সাল নাম্বার ওয়ান হিসেবেই বছর শুরু করবেন তিনি। অ্যাশলে বার্টি এ বছরই ফ্রেঞ্চ ওপেনের শিরোপা জিতেছেন। তা ছাড়া গত মাসে চায়না ওপেনের ফাইনালেও খেলেছেন তিনি। ফ্রেঞ্চ ওপেন শিরোপা জেতার পর এটিই তার প্রথম কোনো ফাইনাল জয়।

ম্যাচ শেষে নিজের অভিব্যক্তি জানাতে গিয়ে বার্টি বলেন, আমি অনেক পরিশ্রম করেছি। আজ তার ফল পেয়েছি। মাঝে কিছু সময় ভালো যায়নি আমার। তবে আমি তখন ভেঙে না পড়ে আরো ভালো করার চেষ্টা করে গেছি।

সব মিলিয়ে আমার ক্যারিয়ারের সবচেয়ে ভালো বছর গেছে এটি। ম্যাচ শেষে এলিনাকে ধন্যবাদ দেন তিনি।