জেল হত্যা দিবস উপলক্ষে সিঙ্গাপুর আ. লীগের আলোচনা সভা

আগের সংবাদ

সাজার ভয়ে আইন মানার প্রবণতা বাড়বে

পরের সংবাদ

‘আপা’ হয়ে আসছেন বিজরী

প্রকাশিত হয়েছে: নভেম্বর ৪, ২০১৯ , ১১:৫০ পূর্বাহ্ণ | আপডেট: নভেম্বর ৪, ২০১৯, ১১:৫০ পূর্বাহ্ণ

Avatar

সকাল আহমেদের নির্দেশনায় আগেও অনেক নাটকে কাজ করেছেন অভিনেত্রী বিজরী বরকতুল্লাহ। এবার তারই নির্দেশনায় একটি নাটকের কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন তিনি। কাজী রিটন রচিত ‘আপা’ নাটকে আপা চরিত্রেই অভিনয় করেছেন বিজরী। এরই মধ্যে নাটকটির নির্মাণকাজও শেষ হয়েছে। নাটকটিতে আরো অভিনয় করেছেন সুজাতা, ইন্তেখাব দিনার, নাজিরা মৌ, ইরফান সাজ্জাদ। ‘আপা’ নাটকটি  সোমবার (৪ নভেম্বর) রাত ১০টায় একুশে টিভিতে প্রচার হবে।

সকাল আহমেদ বলেন, ‘আপা একটি নিম্ন-মধ্যবিত্ত সাধারণ পরিবারের গল্পের নাটক। বাবাবিহীন একটি পরিবারকে আপা কীভাবে আগলে রাখে তারই গল্প। নিজের সুখ-আনন্দকে উপেক্ষা করে মা, ছোট ভাই আর বোনকে নিয়ে যখন সুখেই দিন কাটাচ্ছিল তখনই তার জীবনে নেমে আসে ঘোর অন্ধকার। নিজের জীবনের একমাত্র মানুষ দিনারও তাকে অবহেলা করে। অসহায় হয়ে যায় মেয়েটি, অসহায় হয়ে যায় আপা। আপা চরিত্রটির জন্য বিজরীকে চূড়ান্ত করার কারণ একটিই।

বিজরী বলেন, ‘আপা এমনই একটি গল্প যা আমাদের সমাজে সচরাচর ঘটে থাকে। যে কারণে জীবনের সঙ্গে সম্পর্কিত এই গল্পের নাটকে কাজ করতে গিয়ে আমি নিজেও আবেগাপ্লুত হয়েছি। অনেক দর্শকই এই গল্পের সঙ্গে নিজের জীবনের সাদৃশ্যতা খুঁজে পাবেন। আর একজন পরিচালকের সঙ্গে দীর্ঘদিন কাজ করতে করতে পরিচালক কী চান বা না চান তা খুব সহজেই উপলদ্ধি করা যায়। যে কারণে কাজটি অনেক উপভোগ্য হয়ে উঠেছে। আমি খুব আশাবাদী কাজটি নিয়ে।’ এদিকে বিজরী বরকত উল্যাহ নিয়মিত শিহাব শাহীনের ‘বেমানান’ ধারাবাহিকভাবে অভিনয় করছেন। এ ছাড়া দুরন্ত টিভির জনপ্রিয় ধারাবাহিক ‘বাবা থাকে বাসায়’ নাটকেও অভিনয় করেন তিনি।

বিষয়:
  • আরও পড়ুন
  • লেখকের অন্যান্য লেখা