×

জাতীয়

খোকার পরিবার ট্রাভেল পারমিট চাইলে ব্যবস্থা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ নভেম্বর ২০১৯, ০৭:১২ পিএম

খোকার পরিবার ট্রাভেল পারমিট চাইলে ব্যবস্থা

শাহরিয়ার আলম-সাদেক হোসেন খোকা

ক্যান্সার আক্রান্ত বিএনপির ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকাকে দেশে ফিরিয়ে আনতে সরকারকে উদ্যোগ নেওয়ার জন্য আহ্বান জানিয়েছে দলটি। রোববার (৩ নভেম্বর) রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে ঢাকা মহানগর উত্তর বিএনপি আয়োজিত এক দোয়া ও মিলাদ মাহফিলে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ আহ্বান জানান।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, তিনি (সাদেক হোসেন খোকা) আমাদেরকে বলেছেন, তার বন্ধুদের বলেছেন, আমার দেশের মাটিতেই যেন আমার কবর হয়। আজকেও তার ছেলে সকাল বেলা ফোন করে এ কথা জানিয়েছেন আমাকে। আমরা আহবান জানাতে চাই সরকারের কাছে, তিনি যেন দেশে সুস্থ অবস্থায় ফিরতে পারেন, সেই ব্যবস্থা তাদের গ্রহণ করা উচিত বলে আমরা মনে করি।

তিনি বলেন, তিনি (সাদেক হোসেন খোকা) মৃত্যুর সঙ্গে লড়াই করছেন। আমরা জানি, শুধু ঢাকা মহানগর নয় সারা বাংলাদেশের জাতীয়তাবাদী রাজনীতি যারা বিশ্বাস করেন তাদের কত প্রিয় মানুষ তিনি। যিনি আমাদের ঢাকা মহানগরের সকল নেতা-কর্মীর কাছে সত্যিকার অর্থে দরদী মানুষ। আমার মনে হয়, এমন কোনো নেতা-কর্মী নেই যাদের প্রয়োজনে এগিয়ে আসেননি খোকা ভাই।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এ আহ্বান জানানোর পর রোববার দুপুর সোয়া ২টার দিকে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম তার ভেরিফায়েড ফেসবুক অ্যাকাউন্টে এক পোস্টে জানান, সাদেক হোসেন খোকার পরিবার নিউইয়র্কে ‘ট্রাভেল পারমিট’র জন্য আবেদন করলে বাংলাদেশ মিশন প্রয়োজনীয় ব্যবস্থা নেবে।

তিনি আরও বলেন, তিনি (সাদেক হোসেন খোকা) এবং তার স্ত্রীর যেহেতু পাসপোর্ট নেই সেহেতু আন্তর্জাতিকভাবে অন্য দেশ থেকে নিজের দেশে ফেরার এটাই একমাত্র ব্যবস্থা। আমি আমাদের নিউইয়র্কের কনস্যুলেটে এ সিদ্ধান্ত জানিয়েছি।

শাহরিয়ার আলম বলেন, তিনি এবং তার স্ত্রীর নামে মামলা আছে এবং গ্রেফতারি পরোয়ানাও থাকতে পারে (আমি নিশ্চিত নই)। কিন্তু স্বরাষ্ট্রমন্ত্রী মহোদয়ের সাথে কথা বলে যা জেনেছি, তাদের আগমনের পর বিষয়টি মানবিক দৃষ্টিকোণ থেকে দেখা হবে।

২০১৪ সালের ১৪ মে ক্যান্সার চিকিৎসার জন্য সপরিবারে নিউইয়র্ক যান খোকা। তারপর থেকে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী নিউইয়র্ক সিটির কুইন্সে থেকে চিকিৎসা নিচ্ছেন তিনি। ২০১৭ সালে খোকা ও তার স্ত্রী ইসমত হোসেনের পাসপোর্টের মেয়াদ শেষ হয়।

এছাড়া দুর্নীতির মামলায় দেশের আদালতে ১০ বছরের কারাদণ্ড হয়েছে বিএনপির ভাইস চেয়ারম্যান ও ঢাকা সিটি কর্পোরেশনের সাবেক মেয়র সাদেক হোসেন খোকার। এছাড়া ২০ লাখ টাকা জরিমানাও করেছেন আদালত।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App