×

জাতীয়

ষড়যন্ত্র মোকাবেলায় ঐক্যবদ্ধের ডাক ১৪ দলের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ নভেম্বর ২০১৯, ০৭:৫৮ পিএম

ষড়যন্ত্র মোকাবেলায় ঐক্যবদ্ধের ডাক ১৪ দলের

বঙ্গবন্ধুর স্বপ্নের ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত সোনার বাংলা প্রতিষ্ঠায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছেন কেন্দ্রীয় ১৪ দলের নেতারা। তারা বলছেন, জঙ্গিবাদী ও সাম্প্রদায়িক অপশক্তির ষড়যন্ত্র অব্যাহত রয়েছে। এই ষড়যন্ত্র মোকাবিলায় মুক্তিযুদ্ধের পক্ষশক্তিকে ঐক্যবদ্ধ থাকতে হবে। শেখ হাসিনার নেতৃত্বে জাতির পিতা ও চার জাতীয় নেতা হত্যার প্রতিশোধ নিতে হবে।

শুক্রবার (১ নভেম্বর) বিকেলে রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের মুক্তিযুদ্ধ স্মৃতি মিলনায়তনে এক আলোচনা সভায় নেতারা এসব কথা বলেন। জেলহত্যা দিবস উপলক্ষে শহীদ এম মনসুর আলী স্মৃতি সংসদ এই আলোচনা সভার আয়োজন করে।

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য আমির হোসেন আমু বলেন, বঙ্গবন্ধুকে হত্যার পর স্বাধীনতাবিরোধী অপশক্তি মুক্তিযুদ্ধের চেতনার বিরুদ্ধে জেহাদ ঘোষণা করেছিল। দীর্ঘ সংগ্রামের পথ পাড়ি দিয়ে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা সেখান থেকে উত্তরণ ঘটিয়েছেন। দেশকে মুক্তিযুদ্ধের চেতনার ধারায় ফিরিয়ে এনেছেন। তার নেতৃত্বেই বাংলাদেশ আজ বিশে^র মর্যাদাশীল দেশ, উন্নয়নের রোল মডেল।

তোফায়েল আহমেদ বলেন, বঙ্গবন্ধুর দু’টি লক্ষ্য ছিল, দেশ স্বাধীন করা এবং জনগণের অর্থনৈতিক মুক্তি অর্জন। সেই অর্থনৈতিক মুক্তি এখনো আসেনি। শেখ হাসিনাই বঙ্গবন্ধুর সেই অসমাপ্ত কাজ এগিয়ে নেয়ার পথে চলেছেন।

আওয়ামী লীগ সভাপতিম-লীর সদস্য মতিয়া চৌধুরী বলেন, অসহিঞ্চু হয়ে নয়, আইনি পথেই সাম্প্রায়িকতা, মৌলবাদ ও জঙ্গিবাদের লালন-পালনকারী এবং বঙ্গবন্ধুর খুনিদের আশ্রয়-প্রশ্রয়দাতাদের সব ষড়যন্ত্র মোকাবিলা করতে হবে।

১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম তদন্ত কমিশন গঠনের মাধ্যমে বঙ্গবন্ধুর ও চার জাতীয় নেতা হত্যার নেপথ্য ষড়যন্ত্রকারী রাজনীতিবিদ ও সামারিক-বেসামরিক কর্মকর্তাদের বিচারের মুখোমুখি করার দাবি জানান।

সভায় আরো বক্তব্য রাখেন, জাতীয় পার্টির (জেপি) চেয়ারম্যান আনোয়ার হোসেন মঞ্জু, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা, আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, শহীদ এম মনসুর আলী স্মৃতি সংসদের সভাপতি এ্যাডভোকেট নুরুল ইসলাম ঠান্ডু প্রমূখ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App