×

জাতীয়

কোচিং বাণিজ্যের প্রতিবেদন করতে গিয়ে হামলার শিকার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ নভেম্বর ২০১৯, ০৫:০৬ পিএম

কোচিং বাণিজ্যের প্রতিবেদন করতে গিয়ে হামলার শিকার

ফাইল ছবি

কোচিং বাণিজ্যের প্রতিবেদন করতে গিয়ে হামলার শিকার

হামলার শিকার রিপোর্টার পিংকি আক্তার ও ক্যামেরা পারসন মনজুর রহমান।

কোচিং বাণিজ্য নিয়ে প্রতিবেদন করতে গিয়ে হামলার শিকার হয়েছেন সময় টেলিভিশনের রিপোর্টার পিংকি আক্তার ও ক্যামেরা পারসন মনজুর রহমান। শুক্রবার (১ নভেম্বর) দুপুরে রাজধানীর আজিমপুরের চায়না গলিতে অগ্রগামী কোচিং সেন্টারে এ ঘটনা ঘটে। ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের আজিমুপর শাখার সহকারী শিক্ষক কানিজ ফাতেমা ও তার লোকজন সাংবাদিকদের ওপর এ হামলা চালান।

খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের পরিচালক (মাধ্যমিক) প্রফেসর ড. আবদুল মান্নান। ঘটনা তদন্তে ইতোমধ্যে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব নাজমুল হক খানকে প্রধান করে এক সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিবৃতি দিয়েছে বাংলাদেশ এডুকেশন রিপোর্টার্স ফোরাম। শনিবার (২ নভেম্বর) থেকে শুরু হতে যাচ্ছে জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল (জেডিসি) পরীক্ষা। এ কারণে দেশের সব ধরনের কোচিং সেন্টার পরিচালনা নিষিদ্ধ রয়েছে। তবে সরকারের এই নির্দেশনা অমান্য করে শিক্ষক কানিজ ফাতেমা নিয়মিত কোচিং চালিয়ে যাচ্ছেন।

[caption id="attachment_173480" align="aligncenter" width="700"] হামলার শিকার রিপোর্টার পিংকি আক্তার ও ক্যামেরা পারসন মনজুর রহমান।[/caption]

এ ব্যাপারে হামলার শিকার পিংকি আক্তার জানান, কোচিং বন্ধ থাকা নির্দেশনার পরও শিক্ষক কানিজ ফাতেমা কোচিং বাণিজ্য করে যাচ্ছেন। গোপন সংবাদের ভিত্তিতে এ ঘটনার তথ্য ও ভিডিও ধারণ করার জন্য আজিমপুরে অগ্রগামী কোচিং সেন্টারে গিয়ে কানিজ ফাতেমার বক্তব্য নিতে যাই। তবে বক্তব্য না দিয়ে তিনি প্রথমে দৌড়ে পালিয়ে যান। কিছুক্ষণের মধ্যেই তার মেয়ে ও লোকজন নিয়ে এসে আমাদের মারধর করতে করতে টেনে হিঁচড়ে বের করে দেয়। ভেঙে দেয়া হয় ক্যামেরা।’

ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ ফওজিয়া রেজওয়ান এ ঘটনায় দুঃখ প্রকাশ করে বলেছেন, ঘটনা জানার পর সঙ্গে সঙ্গেই আজিমপুর শাখার প্রধানকে ঘটনাস্থলে পাঠানো হয়। ওই শিক্ষকের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেয়া হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App