×

তথ্যপ্রযুক্তি

ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ড পেল ‘লজিটা’ সফটওয়্যার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩১ অক্টোবর ২০১৯, ০৮:৫৮ পিএম

ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ড পেল ‘লজিটা’ সফটওয়্যার

বাংলাদেশের তথ্যপ্রযুক্তিখাতের অন্যতম সম্মানজনক পুরষ্কার বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডস-২০১৯ পেয়েছে প্রযুক্তি প্রতিষ্ঠান এসএসএল ওয়্যারলেস। সাপ্লাই চেইন লজিস্টিকস ক্যাটাগরিতে চ্যাম্পিয়ন পুরষ্কার জিতেছে এসএসএল ওয়্যারলেসের ডেলিভারি এবং লজিস্টিকস সফটওয়্যার ’লজিটা’।

সম্প্রতি রাজধানীর একটি হোটেলে এক আড়ম্বরপূর্ণ আয়োজনের মাধ্যমে এই পুরষ্কার প্রদান করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এসএসএল ওয়্যারলেসের পরিচালক এবং সিওও আশীষ চক্রবর্তী, পরিচালক এবং সিটিও শাহজাদা রেদওয়ান, ডেপুটি জেনারেল ম্যানেজার জুবায়ের হোসাইন, অ্যাসিস্টেন্ট জেনারেল ম্যানেজার ইফতেখার আলম ইসহাক এবং সিনিয়র সফটওয়্যার স্পেশালিষ্ট এস.ডি বাপ্পী।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন, সমাজকল্যাণ প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এবং আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইসিটি ডিভিশনের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম।

চ্যাম্পিয়ন হিসেবে এসএসএল ওয়্যারলেস পেয়েছে এশিয়ার আইসিটি অস্কার খ্যাত ‘অ্যাপিকটা অ্যাওয়ার্ড ২০১৯’- এ অংশগ্রহণের সুযোগ। আগামী ১৭-২২ নভেম্বর ভিয়েতনামের হা লং বেতে এই মেগা অ্যাওয়ার্ড অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

প্রতিষ্ঠানটি এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, ডিজিটাল বাংলাদেশ গড়ার ক্ষেত্রে অগ্রদূত প্রতিষ্ঠান হিসেবে কাজ করে চলেছে এসএসএল (সফটওয়্যার শপ লিমিটেড) ওয়্যারলেস। এরই মধ্যে প্রতিষ্ঠানটি বিভিন্ন ক্ষেত্রে উদ্ভাবনী প্রযুক্তির সমন্বয় ঘটিয়েছে যা বিভিন্ন ক্ষেত্রে ইতিবাচক পরিবর্তন এনেছে, সর্বোপরি মানুষের জীবনযাত্রাকে আরও সহজ করেছে।

লজিটা সফটওয়্যারটিও তৈরি করা হয়েছে লজিস্টিকস খাতের নানাবিধ কাজকে আরও সহজ করার জন্য। লজিস্টিকস খাত পরিচালিত হয় বিভিন্ন ধাপে সমন্বিত কাজের মাধ্যমে। আর এই সমগ্র কার্যক্রমই সুষ্ঠুভাবে পরিচালিত হবে লজিটা সফটওয়্যারের মাধ্যমে। এটি বাংলাদেশের লজিস্টিকস খাতে ইতিবাচক পরিবর্তন আনবে এবং পুরো খাতের চেহারা আমূল বদলে দেবে বলে মনে করছে প্রতিষ্ঠানটি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App