×

জাতীয়

চট্টগ্রামে রেলওয়ের ২শ অবৈধ স্থাপনা উচ্ছেদ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩১ অক্টোবর ২০১৯, ০২:২০ পিএম

নগরীতে অভিযান চালিয়ে ২শটি অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে রেলওয়ে। বৃহস্পতিবার (৩১ অক্টোবর) সেন্ট্রাল রেলওয়ে বিল্ডিং (সিআরবি) ও পাহাড়তলী এলাকায় অভিযান চালিয়ে এসব স্থাপনা উচ্ছেদ করা হয়।

রেলওয়ের সূত্র জানায়, সিআরবির কদমতলীর এলাকা থেকে ১২০টি ঝুপড়ি ও পাহাড়তলীর জামে মসজিদের আশপাশ থেকে প্রায় ৮০টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। উদ্ধার করা জমির পরিমাণ প্রায় দুই একর। এর আগে বুধবার সিআরবি এলাকা থেকে ২৩০টি টিনশেড ও ঝুপড়ি ঘর উচ্ছেদ করা হয়। এ ছাড়া ২৮ অক্টোবর হালিশহর এলাকায় অবৈধ দখলে থাকা ৪৮ স্থাপনা উচ্ছেদসহ সাড়ে তিন একর জায়গা উদ্ধার করে রেলওয়ের ভূমি বিভাগ। হালিশহরে রেলের ওই বিশাল জায়গা দীর্ঘদিন ধরে যুবলীগ নেতা হেলাল আকবর চৌধুরী বাবরের দখলে ছিল। এ নিয়ে গত এক সপ্তাহে রেলওয়ে প্রায় ছয় একর জায়গা উদ্ধার করল।

রেলওয়ে পূর্বাঞ্চলের বিভাগীয় ভূ-সম্পত্তি কর্মকর্তা মো. মাহবুবুর করিম বলেন, রেলের জায়গা উদ্ধারে সরকারের পক্ষ থেকে রেলওয়েকে কঠোর নির্দেশনা দেয়া হয়েছে এবং সেই নির্দেশনা মোতাবেক একমাস ধরে রেলের জমিতে অবৈধ স্থাপনা উচ্ছেদে কাজ করছে ভূমি বিভাগ। চলমান এ অভিযান অব্যাহত থাকবে। তিনি বলেন, ৪ নভেম্বর সেগুন বাগান এবং ১০ ও ১১ নভেম্বর ওয়ারলেস মোড় এলাকায় রেলের জায়গা উদ্ধারে অভিযান চালানো হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App