×

জাতীয়

চট্টগ্রামে তিনদিনের নির্মাণ সরঞ্জাম মেলা শুরু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩১ অক্টোবর ২০১৯, ০৩:২০ পিএম

চট্টগ্রামে শুরু হয়েছে তিনদিনব্যাপী পিটুপি ডিজাইন বিল্ড এন্ড ম্যাটেরিয়াল এক্সপো। বৃহস্পতিবার (৩১ অক্টোবর) জিইসি কনভেনশন সেন্টারে প্রথমবারের মতো আয়োজিত এই বৃহত্তম এক্সপোর উদ্বোধন করেন চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন। একই এক্সপোতে পিটুপি হোম ফেস্ট উদ্বোধন করেন চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের প্রেসিডেন্ট মাহবুবুল আলম। আগামীকাল শনিবার রাত ১০টা পর্যন্ত এই এক্সপো চলবে। এক্সপোতে দর্শনার্থীদের প্রবেশ সম্পূর্ণ ফ্রি এবং সবার জন্য উন্মুক্ত।

‘পরিকল্পনা থেকে পরিপূর্ণনা’ স্লোগানে একটি বিল্ডিং নির্মাণ এবং পূর্ণাঙ্গ সাজিয়ে তোলার যাবতীয় আয়োজন নিয়ে পিটুপি ফ্যামিলির উদ্যোগে ডিজাইন বিল্ড এন্ড ম্যাটেরিয়াল এক্সপো এবং পিটুপি হোম ফেস্টের আয়োজন করা হয়েছে। একই ছাদের নিচে একটি বিল্ডিংয়ের ডিজাইন থেকে শুরু করে সম্পূর্ণ নির্মাণ, পুরাতন বিল্ডিং সংস্কার কিংবা পুনর্নির্মাণ এবং নির্মাণের শুরু থেকে শেষ পর্যন্ত সব ধরনের কন্সালটেন্সি, দক্ষ অভিজ্ঞ প্রকৌশলীদের মতামত ও পরামর্শ গ্রহণের সুযোগ রাখা হয়েছে এই এক্সপোতে।

এ ছাড়া বিল্ডিংয়ের আর্কিটেকচারাল ডিজাইন নিয়ে দক্ষ আর্কিটেক্টদের কাছ থেকে প্রয়োজনীয় পরামর্শ ও সেবাগ্রহণ করতে পারবেন ভবন নির্মাণে আগ্রহীরা। পিটুপি ছাড়াও বিল্ড এক্সপোতে অংশগ্রহণকারী প্রতিষ্ঠানসমূহের মধ্যে রয়েছে জিপিএইচ ইস্পাত, ক্রাউন সিমেন্ট, ক্রাউন রেডিমিক্স, প্রিমিয়ার সিমেন্ট, এক্সেল ওয়াল পেপার (ইন্ডিয়া), ডিবিএল সিরামিক্স, বার্জার পেইন্টস, ব্র্যাক ব্যাংক, পারটেক্সসহ বিল্ডিং নির্মাণ ও বিল্ডিং ম্যাটেরিয়াল উৎপাদনকারী প্রতিষ্ঠান।

উদ্বোধনী অনুষ্ঠানে সম্মানিত অতিথি ছিলেন টুরিস্ট পুলিশের এডিশনাল ডিআইজি মোহাম্মদ মুসলিম, চট্টগ্রাম ক্লাবের সাবেক চেয়ারম্যান ডা. মঈনুল ইসলাম মাহমুদ, ছিলেন পিটুপি ফ্যামিলির ব্যবস্থাপনা পরিচালক মোস্তফা আশরাফুল ইসলাম আলভি, ভাইস চেয়ারম্যান এডভোকেট আনোয়ারুল ইসলাম প্রমুখ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App