×

জাতীয়

অর্থনৈতিক উন্নয়নে বাংলাদেশ অল্প সময়ে অনেক দূর এগিয়েছে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩১ অক্টোবর ২০১৯, ০৬:২৩ পিএম

রুয়ান্ডার হাইকমিশনার আর্নেস্ট রমুচো বলেছেন, বাংলাদেশ অর্থনৈতিক উন্নয়নে অল্প সময়ের মধ্যে অনেক দূর এগিয়েছে। প্রায় প্রতিটি খাতেই বাংলাদেশের অগ্রগতি হচ্ছে। রুয়ান্ডা বাংলাদেশের এ অভিজ্ঞতাকে কাজে লাগাতে চায়।

বুধবার (৩০ অক্টোবর) সন্ধ্যায় চট্টগ্রাম নগরীর নাসিরাবাদ হাউজিং সোসাইটির পিএইচপি হাউসের মহসিন ভিলায় তার সম্মানে এক অনুষ্ঠানে হাইকমিশনার বক্তৃতা করছিলেন। অনুষ্ঠানে বক্তব্য দেন পিএইচপির চেয়ারম্যান সুফী মোহাম্মদ মিজানুর রহমান।

হাইকমিশনার বলেন, তার দেশের সঙ্গে বাংলাদেশের বাণিজ্যের বিপুল সম্ভাবনা রয়েছে। রুয়ান্ডা বিজনেস ফোরাম এই সম্ভাবনাকে কাজে লাগাতে চায় এবং এর ফলে পণ্য আমদানি-রপ্তানিসহ বিনিয়োগেরও নতুন দ্বার উন্মোচনের ক্ষেত্র তৈরি হবে।

হাইকমিশনার আর্নেস্ট রমুচো দুদেশের মধ্যে বাণিজ্যিক সম্পর্ক আরো জোরদারে বাংলাদেশের ব্যবসায়ীদের সহযোগিতা কামনা করেন।

অনুষ্ঠানে রুয়ান্ডার পর্যটন শিল্পের ওপর এক ঘণ্টার একটি প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিএসআরএমের ব্যবস্থাপনা পরিচালক আমীর আলী হুসাইন, চট্টগ্রাম চেম্বার অব কমার্সের প্রেসিডেন্ট মাহবুবুল আলম, পিএইচপির ব্যবস্থাপনা পরিচালক ও রুয়ান্ডার অনারারি কনস্যুল ইকবাল হোসেন চৌধুরী, পরিচালক মো. আলী হোসেন, পরিচালক আমির হোসেন, জহিরুল ইসলাম রিংকু, আকতার পারভেজ প্রমুখ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App