মাতুয়াইলে বাসার ছাদ থেকে পড়ে এক ব্যাক্তির মৃত্যু

আগের সংবাদ

প্রধান প্রকৌশলীসহ ১১ জনের বিদেশ যাত্রায় নিষেধাজ্ঞা

পরের সংবাদ

মৌসুমির সমালোচনায় ফারুক ও সোহেল রানা

প্রকাশিত হয়েছে: অক্টোবর ৩০, ২০১৯ , ৩:২৮ অপরাহ্ণ | আপডেট: অক্টোবর ৩০, ২০১৯, ৩:২৯ অপরাহ্ণ

Avatar

শপথ অনুষ্ঠানে না আসায় মৌসুমীর সমালোচনা করেছেন ফারুক ও সোহেল রানা। তিনি সদ্য সমাপ্ত বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে সভাপতি পদে লড়াই করে হেরে যান। আজ বুধবার বিএফডিসিতে নব নির্বাচিত কমিটির শপথ গ্রহণ অনুষ্ঠানে তাকেও অতিথি করা হয়েছিলো। কিন্তু ব্যক্তিগত কাজের অজুহাতে তিনি আসেননি।

সোহেল রানা তার বক্তব্যে বলেন, ‘শিল্পী সমিতির নির্বাচনে প্রথমবারের মত একজন নারী হিসেবে সে (মৌসুমী) সভাপতি পদে প্রার্থীতা করেছে, এর জন্য তাকে ধন্যবাদ জানাই। অনেক বড় একটা সাহসের কাজ করেছে সে। নির্বাচনের আগে বলেছিলো হার-জিত যাই হোক একসাথে কাজ করবে। কিন্তু আজকের শপথ অনুষ্ঠানে সে এলো না। এসে নব নির্বাচিত কমিটিকে শুভেচ্ছা জানাতে পারতো। কিন্তু আমি জানি না কেনো সে এলো না।’
অন্যদিকে ফারুক বলেন, ‘মৌসুমী এলে ভালো হতো। ও যে কেনো এলো না। এটা ঠিক করে নাই। এখানে আমরা সবাই পরিবার। একজন আরেকজনকে সহায়তা করে সামনে এগিয়ে যেতে হবে।’

সকাল এগারোটায় অনুষ্ঠিত হবার কথা থাকলেও শপথ অনুষ্ঠানটি শুরু হয় দুপুর সাড়ে বারোটার পর। অনুষ্ঠানে প্রথমে সভাপতি মিশা সওদাগরকে শপথ বাক্য পাঠ করান প্রধান নির্বাচন কমিশনার ইলিয়াস কাঞ্চন। পরবর্তীতে মিশা সওদাগর সাধারণ সম্পাদকসহ অন্যান্য বিজয়ীদের শপথ পাঠ করান।
২০১৯-২১ মেয়াদের নির্বাচনে মোট ভোটার সংখ্যা ছিলো ৪৪৯ জন। এর মধ্যে ভোট দেন ৩৮৬জন। এ নির্বাচনে সহ-সভাপতির পদে মনোয়ার হোসেন ডিপজল ও রুবেল নির্বাচিত হয়েছেন। সহ-সাধারণ সম্পাদক পদে আরমান, সাংগঠনিক সম্পাদক পদে সুব্রত, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক পদে চিত্রনায়ক ইমন, দপ্তর ও প্রচার সম্পাদক পদে জ্যাকি আলমগীর, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক পদে জাকির হোসেন, কোষাধ্যক্ষ পদে ফরহাদ নির্বাচিত হয়েছেন। পাশাপাশি, সুব্রত, জ্যাকি আলমগীর এবং ফরহাদ বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

শিল্পী সমিতির এ নির্বাচনে কার্যকরী পরিষদ সদস্যের ১১টি পদে প্রার্থী হয়েছিলেন ১৪ জন। এর মধ্যে নির্বাচিত হয়েছেন অঞ্জনা সুলতানা, রোজিনা, অরুণা বিশ্বাস, আলীরাজ, আফজাল শরীফ, বাপ্পারাজ, আসিফ ইকবাল, আলেকজান্ডার বো, জেসমিন, জয় চৌধুরী ও মারুফ।