কথায় ও গানে আব্দুল হালিম বয়াতিকে স্মরণ

আগের সংবাদ

তরুণদের জঙ্গিবাদ থেকে দূরে রাখতে হবে: রাষ্ট্রপতি

পরের সংবাদ

পেঁয়াজের দাম লাগাম ছাড়া চামড়ায় হতাশা

কাগজ প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: October 30, 2019 , 8:58 pm

বর্তমানে পেঁয়াজের মূল্য আকাশ ছোঁয়া, এমন পর্যায়ে পৌঁছেছে যে তা নিয়ন্ত্রণে বাণিজ্য মন্ত্রণালয় হিমশিম খেতে হচ্ছে। আবার কুরবানীর ঈদে চামড়ার মুল্য না পেয়ে চামড়া মাটিতে পুতে বা ফেলে দিতে বাধ্য হয়েছেন অনেকে। এ রকম আপদকালীন সময়ে টিসিবিকে প্রস্তুত ও সতর্ক থেকে বাজার নিয়ন্ত্রণের সুপারিশ করেছে জাতীয় সংসদের বাণিজ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। পাশাপাশি কমিটির সভায় বাংলাদেশ-চায়না ফ্রেন্ডশীপ এক্সিবিশন সেন্টার’ নির্মাণ প্রকল্পের জন্য রাজউক থেকে বরাদ্দ দেয়া জমির জটিলতা নিরসন করতে তাগিদ দেয়া হয়েছে।

বুধবার (৩০অক্টোবর) কমিটির সভাপতি তোফায়েল আহমেদের সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত সভায় এ ব্যাপারে বাণিজ্য এবং গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের মধ্যে আন্তঃমন্ত্রণালয় সভার মাধ্যমে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়।

সভায় কমিটির সদস্য বাণিজ্য মন্ত্রী টিপু মুনশি, আ, ক, ম বাহাউদ্দীন, মাহমুদ উস সামাদ চৌধুরী, ইউসুফ আবদুল্লাহ হারুন, মোহাম্মদ হাছান ইমাম খাঁন, সেলিম আলতাফ জর্জ এবং সুলতানা নাদিরা সভায় অংশগ্রহণ করেন।

তবে বৈঠকে পেঁয়াজের মূল্য নিয়ে সাবেক বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, হঠাৎ ভারতে পেঁয়াজের মূল্য বেশি হওয়ায় আমাদের দেশেও পেঁয়াজের দাম বেড়ে গেছে। এ নিয়ে অনেক আলোচনা সমালোচনা হয়েছে। বাণিজ্য মন্ত্রণালয় পেঁয়াজের মূল্য নিয়ন্ত্রণে কাজ করছে। এ নিয়ে আর আলোচনার প্রয়োজন নেই।

এদিকে আপদকালীন সময়ের জন্য টিসিবিকে প্রস্তুত থাকার সুপারিশ করেছে সংসদীয় কমিটি।