×

জাতীয়

ঢাকা অচলের হুঁশিয়ারি হকারদের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ অক্টোবর ২০১৯, ০১:৪৩ পিএম

ঢাকা অচলের হুঁশিয়ারি হকারদের

প্রধানমন্ত্রী শেখ হাসিনা একনেক সভায় বলেছিলেন সড়কের এক তৃতীয়াংশ জায়গায় প্রতি সপ্তাহের শুক্র ও শনিবার হকাররা ফুলটাইম ব্যবসা করতে পারবে। বাকি পাঁচ দিন বিকেল তিনটা থেকে বসবে। সেই সাথে হকারদের পুনর্বাসন করার উদ্যোগ নেয়া হবে।  সেই নিয়ম ও আশ্বাস মেনে নেওয়ার পরেও অন্যায় ভাবে হকারদের উচ্ছেদ করা হচ্ছে। যা আর মেনে নেয়া হবে না। আর একজন হকার উচ্ছেদ করা হলে পুরো ঢাকা অচল করে দেয়া হবে বলে হুঁশিয়ারি দিয়েছে বাংলাদেশ হকার্স ইউনিয়নের নেতারা।

মঙ্গলবার  (২৯ অক্টোবর) বেলা বারোটার দিকে জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত বিক্ষোভ মিছিল ও সমাবেশে এ হুঁশিয়ারি দেওয়া হয়। এ সময় বাংলাদেশ হকার্স ইউনিয়নের সভাপতি আবুল হাসেম কবিরের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঐক্য ন্যাপের সভাপতি পঙ্কজ ভট্টাচার্য। এছাড়াও অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনের কার্যকরী সভাপতি মুশফিকুল ইসলাম শিমুল, সহ-সভাপতি আবুল কালাম আজাদ, সাধারণ সম্পাদক সেকেন্দার হায়াত প্রমুখ।

বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, হকার পুনর্বাসনসহ হকাররা যে ১০ দফা দাবি দিয়েছে সেগুলো মেনে নিয়ে রাজধানীর ৪ লাখ হকারকে স্বীকৃতিস্বরূপ ব্যবসা করতে দিতে হবে। না হলে এই হকাররা দাবি আদায়ে রাজপথে নেমে আসবে। যার দায় সম্পূর্ণ সরকারকে নিতে হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App