×

জাতীয়

সাজার বিরুদ্ধে এমপি হারুনের হাইকোর্টে আপিল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ অক্টোবর ২০১৯, ১২:১৯ পিএম

সাজার বিরুদ্ধে এমপি হারুনের হাইকোর্টে আপিল

সাংসদ হারুন অর রশিদ

বিএনপির যুগ্ম মহাসচিব ও সংসদ সদস্য হারুন অর রশিদ এমপিকে ৫ বছরের কারাদণ্ড দিয়ে বিচারিক আদালতের দেয়া রায়ের বিরুদ্ধে হাইকোর্টে আপিল আবেদন করেছেন। সাজা স্থগিতের পাশাপাশি আবেদনে তার জামিন আবেদন করা হয়েছে।

আবেদনের বিষয়টি নিশ্চিত করেছেন তার স্ত্রী ও আইনজীবী আশিফা আশরাফী পাপিয়া। রোববার (২৭ অক্টোবর) হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় আবেদন করা হয়েছে বলে তিনি জানিয়েছেন।

সোমবার (২৮ অক্টোবর) হাইকোর্টের বিচারপতি মো: শওকত হোসেনের নেতৃত্বাধীন বেঞ্চে তার আবেদনের ওপর শুনানি হতে পারে বলে জানা গেছে।

গত ২১ অক্টোবর বিএনপির যুগ্ম মহাসচিব ও সংসদ সদস্য হারুন অর রশিদ এমপিকে ৫ বছরের দণ্ড দিয়ে রায় দেন আদালত। পাশাপাশি তাকে ৫০ লাখ টাকা জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ড দেয়া হয়েছে। ঢাকার বিশেষ জজ আদালত-৪ এর বিচারক শেখ নাজমুল আলম এ রায় দেন।

শুল্কমুক্ত গাড়ি এনে তা বিক্রি করে আত্মসাতের ঘটনায় দুদকের দায়ের করা মামলায় তাকে এ সাজা দেয়া হয়েছে। এ মামলায় আরও দুজনকে সাজা দেয়া হয়েছে। তারা হলেন-ব্যবসায়ী এনায়েতুর রহমান ও গাড়ি ব্যবসায়ী ইশতিয়াক সাদেক।

মামলার অভিযোগে বলা হয়েছে, সংসদ সদস্য থাকাবস্থায় শুল্ক মুক্ত গাড়ি এনে তা বিক্রির ঘটনায় হারুন অর রশিদসহ তিনজনের বিরুদ্ধে তেজগাঁও থানায় মামলা হয় ২০০৭ সালের ১৭ মার্চ। মামলার বাদী হলেন পুলিশের উপপরিদর্শক ইউনুস আলী। মামলাটি তদন্ত করে হারুনসহ তিনজনের বিরুদ্ধে ওই বছরের ১৮ জুলাই আদালতে চার্জশিট দেন দুদকের সহকারী পরিচালক মোনায়েম হোসেন। আদালত অভিযোগপত্র আমলে নিয়ে হারুনসহ তিনজনের বিরুদ্ধে ২০০৭ সালের ২০ আগস্ট বিচার শুরু করেন আদালত। দীর্ঘ বিচার শেষে তার বিরুদ্ধে রায় ঘোষণা করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App