×

জাতীয়

খালেদাকে নিয়ে আশঙ্কা নেই: চিকিৎসক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ অক্টোবর ২০১৯, ০৮:৩৫ পিএম

খালেদাকে নিয়ে আশঙ্কা নেই: চিকিৎসক

বিএসএমএমইউতে খালেদা জিয়ার স্বাস্থ্যের অবস্থা নিয়ে সংবাদ সম্মেলন

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন খালেদা জিয়ার শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে এবং কোনো কোনো ক্ষেত্রে উন্নতি হয়েছে। সুতারং তার শারীরিক অবস্থা নিয়ে শঙ্কা বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। সোমবার (২৮ অক্টোবর) দুপুরে রাজধানীর বিএসএমএমইউতে খালেদা জিয়ার স্বাস্থ্যের অবস্থা নিয়ে সংবাদ সম্মেলনে হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল একে মাহবুবুল হক এবং মেডিকেল বোর্ডের প্রধান ডা. জিলন মিঞা সরকার এসব তথ্য জানান।

অধ্যাপক জিলন মিঞা সরকার বলেন, আপনারা বলতে পারেন সন্তুষ্ট কিনা। অবশ্যই সন্তুষ্ট। ম্যাডাম নিজেও সন্তুষ্ট। তার জীবন অত্যন্ত সংকটাপন্ন এবং তাঁর ফিরে না আসার যে সম্ভাবনা দেখা দিয়েছে বলে বিএনপি দাবি করছে তার পেক্ষিতে বলা যায়, তাদের এমন কোনো আশঙ্কার কারন নেই। তবে জীবন-মৃত্যু আল্লাহর হাতে। তাঁকে নিয়ম মেনে শ্রদ্ধার সঙ্গে দেখা হচ্ছে। উনি সিনিয়র সিটিজেন, সাবেক প্রধানমন্ত্রীর পরিচয় তো আছেই।

প্রতিদিনই খালেদা জিয়ার রক্তচাপ ও শর্কররার পরিমাণ মেপে দেখা হচ্ছে অধ্যাপক জিলন মিঞা বলেন, আমি গত পরশুদিনও পৌনে এক ঘণ্টা ম্যাডামকে দেখেছি। ম্যাডাম খুশি, খুব ইম্প্রেসিভ, উনি সব সময় হাসি-খুশিতে কথা বলেন। খালেদা জিয়া ২৮ বছর ধরে রিউমাটয়েড আর্থ্রাইটিসের সমস্যায় ভুগছেন জানিয়ে এই চিকিৎসক বলেন, এটা নিরাময়যোগ্য নয়। তবে নিয়মিত চিকিৎসায় নিয়ন্ত্রণে থাকবে।

তিনি জানান, ওনার বাত রোগের আধুনিক চিকিৎসার জন্য এক ধরনের ভ্যাকসিন দেওয়া প্রয়োজন। কিন্তু এখনো সেটা দেওয়ার ব্যাপারে খালেদা জিয়ার সম্মতি পাওয়া যায়নি। তাই আগের পদ্ধতিতেই এই রোগের চিকিৎসা চলছে। উন্নত চিকিৎসার জন্য বিদেশে নেয়ার ব্যাপারে বলেন, বিদেশে তো সবাই যেতে চায়। আমরা চিকিৎসা করতে ব্যর্থ হচ্ছে বলে মনে হয় না। ম্যাডামও দাবি করেন নাই-আমাকে বিদেশে পাঠিয়ে দেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App