×

জাতীয়

কাদেরের হাত থেকে ‘উপদেষ্টার’ চিঠি নিলেন হাজারী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ অক্টোবর ২০১৯, ০৮:০৯ পিএম

কাদেরের হাত থেকে ‘উপদেষ্টার’ চিঠি নিলেন হাজারী
কাদেরের হাত থেকে ‘উপদেষ্টার’ চিঠি নিলেন হাজারী
কাদেরের হাত থেকে ‘উপদেষ্টার’ চিঠি নিলেন হাজারী

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য মনোনীত করে ফেনীর আলোচিত নেতা জয়নাল হাজারীকে চিঠি দিয়েছেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। সোমবার (২৮ অক্টোবর) চিঠিটি সাবেক সংসদ সদস্য জয়নাল হাজারীর কাছে হস্তান্তর করেছেন ওয়াবদুল কাদের।

চিঠিতে উল্লেখ করা হয়েছে, আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা দলের ২০তম জাতীয় কাউন্সিলে দেয়া ক্ষমতাবলে জয়নাল হাজারীকে আওয়ামী লীগের উপদেষ্টা সদস্য হিসেবে মনোনয়ন দিয়েছেন।

ওবায়দুল কাদের চিঠিতে আশা প্রকাশ করে বলেছেন, শ্রম, মেধা আর প্রজ্ঞা দিয়ে জয়নাল হাজারী সংগঠনে নতুন গতিবেগ সঞ্চারিত করতে সহায়তা করবেন।

এর আগে ৩ অক্টোবর রাতে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য নির্বাচিত করা হয় জয়নাল হাজারীকে। গণভবনে দলের শীর্ষ নেতাদের সঙ্গে অনির্ধারিত বৈঠকে দলীয়প্রধান শেখ হাসিনা দলের গুরুত্বপূর্ণ পদে জয়নাল হাজারীকে নিয়োগ দেন। সোমবার তাকে মনোয়নের চিঠি দেয়া হয়।

জয়নাল হাজারী ১৯৮৪ সাল থেকে ২০০৪ সাল পর্যন্ত ফেনী জেলা আওয়মী লীগের সাধারণ সম্পাদক ছিলেন। ফেনী-২ (সদর) আসন থেকে ১৯৮৬, ১৯৯১ এবং ১৯৯৬ সালে টানা তিনবার সংসদ সদস্য নির্বাচিত হন।

তত্ত্বাবধায়ক সরকারের সময় ২০০১ সালের ১৭ আগস্ট দেশত্যাগ করেছিলেন হাজারী। তাছাড়া সংসদ সদস্য হিসেবে শেষ মেয়াদে নানা বিতর্কে জড়ানোর কারণে ২০০৪ সালে দল থেকে বহিষ্কৃত হন। এরপর দীর্ঘদিন রাজনীতিতে নিষ্ক্রিয় ছিলেন। ফেনী থেকে প্রকাশিত ‘হাজারিকা’ নামে একটি দৈনিকের সম্পাদক জয়নাল হাজারী।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App