×

জাতীয়

সফর নিয়ে আবারো অসন্তোষ সংসদীয় কমিটিতে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ অক্টোবর ২০১৯, ০৬:৫৯ পিএম

জ্বালানী ও খনিজ সম্পদ বিভাগের ১০ টি সংস্থা-প্রকল্প থেকে গত ৩ বছরে মোট ৪৫১ জন বিদেশ সফর করেছেন- যা নিয়ে আবারো অসন্তোষ প্রকাশ করেছে বিদ্যুৎ, জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটি। এ ৪৫১ জনের সফরের প্রয়োজনীয়তা কতটা যৌক্তিক ছিল সে প্রশ্ন তুলে এসব সফরে যাতে স্বচ্ছতা থাকে এবং বিদেশ সফরে যাতে সরকারের অর্থের অপচয় না হয় সেবিষয়ে নজর রাখার সুপারিশ করেছে কমিটি। সেই সাথে অযথা কেউ যেন বিদেশ সফর করতে না পারে বা একই ব্যক্তি বারে বারে বিদেশ সফরে যাতে সুযোগ না পায় সেই বিষয়ে মন্ত্রণালয়কে সতর্ক করা হয়েছে। এছাড়াও বৈঠকে বিদেশ সফরের পর একটি প্রতিবেদন নিজ নিজ সংস্থার নিকট উপস্থাপনের সুপারিশ করেছে কমিটি।

একাদশ জাতীয় সংসদের বিদ্যুৎ, জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ৯ম বৈঠক রবিবার (২৭ অক্টোবর) জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত হয়। বৈঠকে কমিটির সভাপতি মোঃ শহীদুজ্জামান সরকার সভাপতিত্বে কমিটির সদস্য আবু জাহির, আছলাম হোসেন সওদাগর, মোছাঃ খালেদা খানম এবং বেগম নার্গিস রহমান অংশগ্রহণ করেন

বৈঠক শেষে কমিটির সভাপতি শহীদুজ্জামান সরকার বলেন, অযথা কেউ যাতে প্রকল্পে অর্থ ব্যয় করে বিদেশ সফরে না যায় সে বিষয়ে আমরা মন্ত্রণালয়কে সতর্ক করেছি। বলেছি বিদেশ সফর নিয়ে কোনো অস্বচ্ছতা যেন না থাকে। একই ব্যক্তি যেন বার বার বিদেশ সফরের সুযোগ না পায়। অপ্রয়োজনে কেউ যেন বিদেশ সফরে যেতে না পারে সে বিষয়ে সংশ্লিষ্ট মন্ত্রণালয় বিভাগকে সতর্ক থাকার সুপারিশ করেছে কমিটি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App