×

জাতীয়

আজিজ মোহাম্মদ ভাইয়ের বাসায় বিপুল মাদক জব্দ, আটক ২

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ অক্টোবর ২০১৯, ০৭:২৮ পিএম

আজিজ মোহাম্মদ ভাইয়ের বাসায় বিপুল মাদক জব্দ, আটক ২

ছবি: ভোরের কাগজ

আজিজ মোহাম্মদ ভাইয়ের বাসায় বিপুল মাদক জব্দ, আটক ২
আজিজ মোহাম্মদ ভাইয়ের বাসায় বিপুল মাদক জব্দ, আটক ২
আজিজ মোহাম্মদ ভাইয়ের বাসায় বিপুল মাদক জব্দ, আটক ২

বিতর্কিত ব্যবসায়ী আজিজ মোহাম্মদ ভাইয়ের ঢাকার গুলশানের বাড়িতে অভিযান চালিয়ে বিপুল পরিমান মাদকদ্রব্য ও ক্যাসিনো সরঞ্জাম জব্দ করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। রবিবার (২৭ অক্টোবর) বিকেল ৫টার দিকে গুলশান-২ নম্বর সেকশনের ৫৭ নম্বর সড়কের ১১/এ নম্বর বাসায় অভিযান এ অভিযান পরিচালনা করা হয়। এসময় বাসার দুই কেয়ারটেকারকে আটক করা হয়েছে।

[caption id="attachment_172387" align="alignnone" width="700"] ছবি: ভোরের কাগজ[/caption]

মাদদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ঢাকা মেট্রো (উত্তর) অঞ্চলের সহকারী পরিচালক (এডি) মো. খুরশিদ আলম এ তথ্য নিশ্চিত করে বলেন, আমাদের কাছে তথ্য ছিল, গুলশান-২ এর ৫৭ নম্বর রোডে আজিজ মোহাম্মদের বাসায় মদের মিনি বারে অবৈধ মাদক বিক্রি ও সেবন করা হয়। সেই তথ্যের ভিত্তিতে আমরা অভিযানে এসে বাড়ির ছাদে একটি মিনি বারের সন্ধান পাই। সেখানে বিপুল পরিমাণ বিদেশি মদ, গাঁজা ও এক হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়। এছাড়াও এই ভবনে অভিযান চালিয়ে ক্যাসিনো পরিচালনার বিভিন্ন সরঞ্জামাদি যেমন- কয়েন, কার্ড, গুটি উদ্ধার করা হয়েছে। তিনি আরো বলেন, অভিযানকালে ওই বাড়ি থেকে দুই তত্ত্বাবধায়ক পারভেজ ও নবীনকে আটক করেছে।

[caption id="attachment_172388" align="alignnone" width="700"] ছবি: ভোরের কাগজ[/caption]

উল্লেখ্য, অলিম্পিক ইন্ডাস্ট্রিজের মালিক আজিজ মোহাম্মদ ভাই চলচ্চিত্র প্রযোজক হিসেবেই বেশি পরিচিত। চিত্রনায়ক সোহেল চৌধুরী ও সালমান শাহ হত্যাকান্ডে জড়িত হিসেবে তার নাম এসেছিল। শেয়ার কেলেঙ্কারির এক মামলায় গত বছর আজিজ মোহাম্মদ ভাইকে গ্রেপ্তারে পরোয়ানা জারি করেছিল পুঁজিবাজার বিষয়ক ট্রাইব্যুনাল। তার আগ থেকেই তিনি বিদেশে অবস্থান করছেন। অলিম্পিকের পাশাপাশি আমবী ফার্মাসিউটিক্যালসের চেয়ারম্যান আজিজ মোহাম্মদ ভাই। তার স্ত্রী নওরীন এই কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক।

[caption id="attachment_172385" align="alignnone" width="700"] ছবি: ভোরের কাগজ[/caption]

তার নামের সঙ্গে ভাই শব্দটি তাদের বংশপদবী। তাদের পরিবারের সবার নামের শেষেই এই পদবী আছে। তার পিতার নাম মোহাম্মদ ভাই। মায়ের নাম খাদিজা মোহাম্মদ ভাই। ১৯৪৭ এ দেশভাগের পর তাদের পরিবার ভারতের গুজরাট থেকে বাংলাদেশে আসে। পরিবারটি মূলত পারস্য বংশোদ্ভুত। তারা বাহাইয়ান সম্প্রদায়ের লোক। বাহাইয়ানকে সংক্ষেপে বাহাই বলা হয়। উপমহাদেশের উচ্চারণে এই বাহাই পরবর্তীতে ভাই হয়ে যায়। ধনাঢ্য এই পরিবার পুরান ঢাকায় বসবাস শুরু করে। ১৯৬২ সালে আজিজ মোহম্মদ ভাইয়ের জন্ম হয় আরমানিটোলায়। আজিজ মোহাম্মদ ভাই মূলত একজন ধনাট্য ব্যবসায়ী। প্রায় ১১টি ইন্ডাস্ট্রির মালিক তিনি। এছাড়া মালয়েশিয়া, থাইল্যান্ড, হংকং, সিঙ্গাপুরে রয়েছে তার উঁচু মানের রিসোর্ট।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App