ওসমানীনগর প্রাণিসম্পদ অফিসে জাতীয় পতাকার অবমাননা

আগের সংবাদ

ছাদে খেলার সময় নিচে পড়ে শিশুর মৃত্যু

পরের সংবাদ

জাফলংয়ে হঠাৎ বন্যায় দিশেহারা পর্যটন ব্যবসায়ীরা

প্রকাশিত হয়েছে: অক্টোবর ২৭, ২০১৯ , ১:২৩ অপরাহ্ণ | আপডেট: অক্টোবর ২৭, ২০১৯, ২:১৫ অপরাহ্ণ

Avatar

সিলেটের গোয়াইনঘাট উপজেলার জাফলংয়ে ভারত থেকে নেমে আসা পাহাড়ী ঢলে আকস্মিক বন্যা দেখা দিয়েছে। গতকাল (২৫ অক্টোবর) শুক্রবার রাত থেকে টানা বৃষ্টিতে জাফলংয়ের পিয়াইন নদে পানি বেড়ে গিয়ে বিপদ সীমার কাছাকাছি অবস্থান করছে। এতে জাফলংয়ের পর্যটন কেন্দ্র এলাকার শতাধিক ব্যবসা প্রতিষ্ঠানও পানিতে নিমজ্জিত হয়ে প্রায় ২০ লক্ষ টাকার ক্ষতি সাধিত হয়েছে বলে ধারণা করছেন ব্যবসায়ীরা।

শনিবার (২৬ অক্টোবর) ভোরে পিয়াইন নদে আকস্মিক পাহাড়ি ঢল নামে। এতে করে পর্যটন কেন্দ্র জাফলংয়ের অনেক ব্যবসা-প্রতিষ্ঠানের পণ্যসামগ্রী পানিতে ভেসে যাওয়ায় ও সামগ্রী ভেজা অবস্থায় উদ্ধার করেছেন ভুক্তভোগী ব্যবসায়ীরা। এতে তারা ব্যাপক ক্ষতির সম্মুখীন হয়েছেন বলে ব্যবসায়ীরা জানিয়েছেন।

কয়েকজন ব্যবসায়ীরা জানান, জাফলংয়ের জিরো পয়েন্ট এলাকায় পিয়াইন নদের তীরে প্রায় শতাধিক অস্থায়ী দোকানপাট রয়েছে। এসব দোকানগুলোতে বিভিন্ন রকমর কসমেটিক্স থেকে শুরু করে মনিপুরী কাপড় বিক্রি করা হতো। আর এ সকল দোকানঘর বন্যার পানিতে তলিয়ে যাওয়ায় অনেক ব্যবসায়ীরা লোকসানের হিসেব গুণা শুরু করছেন।

একাধিক ব্যবসায়ীরা জানিয়েছেন, গত শুক্রবার রাত থেকে টানা বৃষ্টিপাতের ফলে পিয়াইন নদে পাহাড়ী ঢল নামে। আর নদে পাহাড়ী ঢল নামায় বন্যায় আমাদের দোকানঘর পানিতে নিমজ্জিত হয়। এতে করে আমাদের ব্যবসায়ীদের প্রায় ২০ লক্ষ টাকার ক্ষতি হয়েছে। তাছাড়াও কোন কোন ব্যবসায়ীরা ভেজা মালামাল তুলে ক্ষতি কমানোর চেষ্টা করছেন।