×

অর্থনীতি

৬০ থেকে এক লাফে ১২০

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ অক্টোবর ২০১৯, ০৪:৫৮ পিএম

৬০ থেকে এক লাফে ১২০

গেল সপ্তাহেই বিক্রি হয়েছে ৬০ থেকে ৭৫ টাকা কেজি দরে। শুক্রবার (২৫ অক্টোবর) হঠাৎ করেই দাম দ্বিগুণ বেড়ে বিক্রি হচ্ছে ১২০ থেকে ১৩০ টাকা কেজি দরে। বাজারে গিয়ে অনেকটা ধাক্কাই খেতে হয়েছে ক্রেতাদের। কোনো কোনো ক্রেতাকে প্রয়োজনের চেয়ে কমই কিনতে হয়েছে। কেউ কেউ আবার ক্ষোভ প্রকাশ করেছেন বিক্রেতাদের সঙ্গে।

তবে খুচরা বিক্রেতাদের দাবি, বাজারে সরবরাহ কম, তাই দাম বেড়েছে। দাবি দামে কিনে তারা তো কম দামে বিক্রি করতে পারেন না। পাইকারী ব্যবসায়ীরা বলছেন, কয়েকদিন ধরেই বৈরি আবহাওয়া চলছে। ঝরছে বৃষ্টি। আর তাতে অনেক এলাকায় মরিচের ক্ষেত ক্ষতিগ্রস্ত হয়েছে।

ব্যবসায়ীরা আরো বলছেন, বৈরি আবহাওয়ার কারণে ক্ষেত থেকে মরিচ সংগ্রহ যেমন বিঘ্নিত হচ্ছে, তেমনি পরিবহন খরচও বেড়েছে। এসব কারণে হঠাৎ করেই কাঁচা মরিচের দাম বেড়ে গেছে। তাদের ধারণা, বৃষ্টি না থামলে দাম আরো বাড়তে পারে।

শুক্রবার (২৫ অক্টোবর) রাজধানীর কারওয়ান বাজার, রামপুরা, মালিবাগ হাজীপাড়া, খিলগাঁও, শান্তিনগর এলাকার বিভিন্ন বাজার ঘুরে দেখা গেছে, কাঁচা মরিচের দাম দ্বিগুণ বেড়েছে। গত সপ্তাহে যে কাঁচা মরিচ ৬০ থেকে ৭৫ টাকা কেজি দরে বিক্রি হয়েছে, শুক্রবার তা বেড়ে ১২০ থেকে ১৩০ টাকায় বিক্রি হচ্ছে।

কারওয়ান বাজারের ব্যবসায়ী কাজী বশির আহমেদ জানান, বৃষ্টির কারণে সবজির দাম বেড়েছে। তার ওপর ছুটির দিনে চাহিদা তো বেশিই থাকে। গত দুদিন ধরে যে বৃষ্টি হচ্ছে, না থামলে আরো বেড়ে যেতে পারে মরিচের দাম।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App