×

বিনোদন

মৌসুমী না মিশা সওদাগর?

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ অক্টোবর ২০১৯, ০৯:০৫ পিএম

মৌসুমী না মিশা সওদাগর?

চলচ্চিত্র নির্মাণ নিয়ে যতটা না আলোচনা তারচে বেশি তোড়জোর চলচ্চিত্র শিল্পী সমিতি নির্বাচন নিয়ে। নেতা হওয়ার জন্য তারকাদের উৎসাহে সামান্যতমও ভাটা নেই। তুমুল প্রতিযোগিতা ভেতরে ভেতরে। কে হবেন শিল্প সমিতির নেতা? এমন ভাবনা সবার মধ্যেই। অন্তরালে থাকা তারকাও একটা উপলক্ষ পেয়ে ছুটে এসেছেন চিরচেনা এফডিসিতে। যেখানে এক সময় রাতদিন কেটে যেত শ্রম ঘামে।

কয়েকবছর আগেও নানা সিনেমার শ্যুটিংয়ের জন্য রাতদিন সরগরম থাকতো এফডিসি চত্বর। তবে ইদানিং আর তেমনটি নেই। সিনেমা নিয়ে মুখে মুখে যেমন আলোচনা নেই, তেমনি শুটিং চলাকালে লোকজনের প্রবল কৌতুহলও নেই। এফডিসি যেন, তার তারুণ্য হারিয়ে ফেলেছে।

তবে শুক্রবার (২৫ অক্টোবর) সকাল থেকে তারুণ্যে আর কোলাহলে মুখর হয়ে পড়ে গোটা এফডিসি চত্বর। সকাল থেকেই ঢল নেমেছিল তারকাদের। নয়টায় শুরু হয় শিল্প সমিতির ভোটগ্রহণ। একটানা চলে বিকেল পাঁচটা পর্যন্ত। বিকেলে ভোটগ্রহণ শেষে সন্ধ্যা সাতটার পর ভোট গণনা শুরু হয়।

শিল্পী সমিতির সভাপতি পদে এবার তুমুল লড়াইয়ে জনপ্রিয় চিত্রনায়িকা মৌসুমী আর খলনায়ক মিশা সওদাগর। ভোট গণনার আগে পর্যন্ত অনুমান করা মুশকিল কে হবেন বিজয়ী। তবে ভক্তরা ইতোমধ্যে মৌসুমীকে সভাপতি হিসেবে উল্লেখ করে সামাজিক মাধ্যমে প্রচারও চালাচ্ছেন। অপরদিকে মিশা ভক্তরাও বুক বেঁধে আছেন তারাই জয়ের আনন্দ করবেন।

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০১৯-২১ মেয়াদের নির্বাচনে এবার ১৮টি পদের জন্য লড়াই করছেন ২৭ জন প্রার্থী। এর মধ্যে প্রতিদ্বন্দ্বী না থাকায় সাংগঠনিক সম্পাদক পদে অভিনেতা সুব্রত, দপ্তর ও প্রচার সম্পাদক পদে জ্যাকি আলমগীর ও কোষাধ্যক্ষ পদে অভিনেতা ফরহাদ বিনা প্রতিদ্বন্দ্বিতায় আগেই নির্বাচিত হয়েছেন। মোট ৪৪৯ জন ভোটারের মধ্যে ভোট দিয়েছেন ৩৮৬ জন।

সাধারণ সম্পাদক পদে মুখোমুখি জায়েদ খান আর ইলিয়াস কোবরা। সহ-সভাপতির দুটি পদে মনোয়ার হোসেন ডিপজল, রুবেল ও নানা শাহ। সহ-সাধারণ সম্পাদক পদে মুখোমুখি আরমান ও সাংকো পাঞ্জা। আন্তর্জাতিক সম্পাদক পদে চিত্রনায়ক ইমন ও নূর মোহাম্মদ খালেদ আহমেদ। সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক পদে ডনের সঙ্গে লড়ছেন জাকির হোসেন।

কার্যকরী পরিষদ সদস্যের ১১টি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন অঞ্জনা সুলতানা, রোজিনা, অরুণা বিশ্বাস, আলীরাজ, আফজাল শরীফ, বাপ্পারাজ, রঞ্জিতা, আসিফ ইকবাল, আলেকজান্ডার বো, জেসমিন, জয় চৌধুরী, নাসরিন, মারুফ আকিব ও শামীম খান (চিকন আলী)।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App