×

পুরনো খবর

রায় শুনেই কাঁদতে শুরু করেন অধ্যক্ষ সিরাজ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ অক্টোবর ২০১৯, ০৩:৫৫ পিএম

রায় শুনেই কাঁদতে শুরু করেন অধ্যক্ষ সিরাজ

ফেনীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান ওরফে রাফিকে হাত-পা বেঁধে পুড়িয়ে হত্যার পরিকল্পনাকারীদের হোতা অধ্যক্ষ সিরাজ উদদৌলার মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। বৃহস্পতিবার (২৪ অক্টোবর) সকালে ফেনীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. মামুনুর রশিদ এ রায় ঘোষণা করেন। একই সঙ্গে আরো ১৫ আসামির ফাঁসির আদেশ দেয়া হয়েছে।

রায় ঘোষণার আগে আদালতে হাজির করার সময় অধ্যক্ষ সিরাজ উদদৌলাকে বেশি হাস্যজ্জ্বল দেখাচ্ছিল। প্রিজনভ্যান থেকে নামানোর সময় তাকে হাসিখুশি মুডে দেখা যাচ্ছিল। প্রত্যক্ষদর্শীরা বলছিলেন, হাসতে হাসতেই তিনি আদালতের এজলাসে যান ও কাঠগড়ায় দাঁড়ান।

মামলার প্রধান আসামি অধ্যক্ষ সিরাজ উদদৌলা গত ২৭ মার্চ নিজ কক্ষে ডেকে নিয়ে নুসরাতের শ্লীলতাহানি করেন। এ ঘটনায় নুসরাতের মা শিরিনা আক্তার বাদী হয়ে সোনাগাজী থানায় মামলা করেন। ওই মামলায় অধ্যক্ষকে গ্রেপ্তার করে পুলিশ।

তবে মামলা তুলে না নেয়ায় ৬ এপ্রিল মাদ্রাসার প্রশাসনিক ভবনের ছাদে ডেকে নিয়ে হাত-পা বেঁধে গায়ে কেরোসিন ঢেলে আগুন লাগিয়ে দেয়া হয়। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় ১০ এপ্রিল নুসরাতের মৃত্যু হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App