×

শিক্ষা

ঢাবিতে প্রথম বর্ষ থেকেই মিলবে সিট

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ অক্টোবর ২০১৯, ০৮:২২ পিএম

ঢাবিতে প্রথম বর্ষ থেকেই মিলবে সিট

ঢাকা বিশ্ববিদ্যালয়ে স্নাতক প্রথম বর্ষে ভর্তিকৃত শিক্ষার্থীদের মেধার ভিত্তিতে শূন্য আসনে সিট বরাদ্দ দেয়া হবে। পাশাপাশি যে সকল শিক্ষার্থীদের ছাত্রত্ব শেষ এমন কেউ যাতে অবৈধভাবে হলে থাকতে না পারে সেজন্যে হল প্রাধ্যক্ষ, আবাসিক শিক্ষক ও সহকারী আবাসিক শিক্ষকদের নিয়মিত ফ্লোর পরিদর্শন করার নির্দেশনা দেয়া হয়েছে বলে জানিয়েছেন ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

বুধবার (২৩ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবন মিলনায়তনে আবাসিক হল এবং হোস্টেল প্রশাসনের দায়িত্ব ও কর্তব্য বিষয়ে এক মতবিনিময় সভায় এসব সিদ্ধান্তের কথা জানান ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

সভা শেষে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই নির্দেশনার কথা জানানো হয়। বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলোর সমস্যা সমাধানে পরিকল্পিত কর্মকৌশল গ্রহণ করা হবে।

প্রথম বর্ষে ভর্তি হওয়া শিক্ষার্থীদের মেধার ভিত্তিতে শূন্য আসন বরাদ্দ দেওয়ার ওপর সভায় গুরুত্বারোপ করে উপাচার্য মো. আখতারুজ্জামান বলেন, আবাসিক শিক্ষক ও সহকারী আবাসিক শিক্ষকদের নিয়ে সমন্বিতভাবে হল প্রশাসনগুলোকে কাজ করতে হবে। হল প্রশাসনের সব উদ্যোগে হল সংসদকে সম্পৃক্ত করতে হবে। আবাসিক হলগুলোয় শিক্ষার সুষ্ঠু পরিবেশ বজায় রাখার লক্ষ্যে নিয়মিত ফ্লোর পরিদর্শনের জন্য আবাসিক শিক্ষক ও সহকারী আবাসিক শিক্ষকদের প্রতি আহ্বান জানান তিনি।

এ সময় সভায় বিশ্ববিদ্যালয়ের উপ উপাচার্য (শিক্ষা) নাসরীন আহমাদ, উপ উপাচার্য (প্রশাসন) মুহাম্মদ সামাদ, কোষাধ্যক্ষ মো. কামাল উদ্দীন, প্রক্টর, আবাসিক হলগুলোর প্রাধ্যক্ষ, আবাসিক শিক্ষক ও সহকারী আবাসিক শিক্ষকেরা বক্তব্য দেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App