×

জাতীয়

চট্টগ্রামে জোড়া খুনের মামলায় যুবকের ফাঁসি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ অক্টোবর ২০১৯, ০২:৫৭ পিএম

নগরীর একটি বাসায় চুরির পর গৃহকর্ত্রী ও শিশু গৃহকর্মীকে খুনের মামলায় সোলায়মান নামে এক যুবককে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। এ ছাড়া আদালত একই মামলায় পৃথক ধারায় তাকে ১০ বছরের কারাদণ্ড এবং অনাদায়ে আরও তিন মাসের সাজা দিয়েছেন।

বুধবার (২৩ অক্টোবর) চট্টগ্রামের পঞ্চম অতিরিক্ত মহানগর দায়রা জজ জান্নাতুল ফেরদৌস চৌধুরী এই রায় দেন।

আদালত সূত্র জানায়, ২০০৯ সালের ১৮ আগস্ট নগরীর বান্ডেল রোডের বাসায় খুন হন গৃহকর্ত্রী নূরজাহান বেগম (৭০) ও গৃহকর্মী পপি (৭)। বাসা থেকে ৩ ভরি ৮ আনা স্বর্ণ লুটের পর নূরজাহান বেগমকে শ্বাসরোধ ও জবাই করে এবং পপিকে পেটে ছুরিকাঘাত করে হত্যা করা হয়।

এ ঘটনায় নূরজাহানের ছেলে ফারুক বাদী হয়ে কোতোয়ালি থানায় মামলা দায়ের করেন। ওই মামলায় সোলায়মানকে গ্রেপ্তারের পর তিনি আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

জবানবন্দিতে সোলায়মান জানান, ভিক্ষুকের বেশে বাসায় ঢুকে তিনি তাদের খুন এবং স্বর্ণালঙ্কার লুট করেন। সোলায়মানকে অভিযুক্ত করে পুলিশ অভিযোগপত্র দাখিল করার পর ২০১০ সালের ২৩ সেপ্টেম্বর আদালত তার বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন।

আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর তসলিম উদ্দিন বলেন, সোলায়মান রায় ঘোষণার সময় আদালতে হাজির ছিলেন এবং পরে তাকে আদালতের নির্দেশে কারাগারে পাঠানো হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App