বিসিবি-ক্রিকেটার আলোচনা শুরু

আগের সংবাদ

বৈঠকে ১১ দাবি, বিসিবি মানলো ৯ দফা

পরের সংবাদ

বৈঠক ফলপ্রসূ, মাঠে ফিরছেন ক্রিকেটাররা

প্রকাশিত হয়েছে: অক্টোবর ২৩, ২০১৯ , ১১:১৫ অপরাহ্ণ | আপডেট: অক্টোবর ২৪, ২০১৯, ১২:০৩ অপরাহ্ণ

কাগজ প্রতিবেদক

বিসিবির সাথে বৈঠকে আন্দোলনরত ক্রিকেটারদের সমঝোতা হয়েছে। আন্দোলন স্থগিত করে শনিবার মাঠে ফেরার সিদ্ধান্ত নিয়েছেন ক্রিকেটাররা। বিসিবি কার্যালয়ে আলোচনা শেষে সংবাদ সম্মেলনে বিষয়টি নিশ্চিত করেছেন বোর্ড সভাপতি নাজমুল হাসান। একই সাথে শনিবার থেকে ক্রিকেটারদের মাঠে ফেরার বিষয়টিও নিশ্চিত করেছেন তিনি।

বুধবার (২৩ অক্টোবর) রাত ৯টার কিছুক্ষণ পর বিসিবিতে সবার আগে আসেন সাকিব আল হাসান। এর কয়েক মিনিটের মধ্যেই উপস্থিত হন তামিম ইকবাল। এরপর একে একে উপস্থিত হন জাতীয় দল, জাতীয় লিগ, প্রিমিয়ার ডিভিশন লিগ কিংবা প্রথম বিভাগে খেলা ক্রিকেটাররাও। প্রায় ৬০ থেকে ৭০ জন ক্রিকেটার একযোগে এসে উপস্থিত হন বিসিবি কার্যালয়ে।

গুলশানে এক হোটেলে ক্রিকেটারদের সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন শতাধিক ক্রিকেটার। সেখান থেকে প্রায় সব ক্রিকেটারই আলোচনার জন্য এসে উপস্থিত হন বিসিবি কার্যালয়ে। ভিন্ন অর্থে দেখলে, মিরপুরে যেন সব ধরনের ক্রিকেটের মিলনমেলা বসেছে আজ।

উল্লেখ্য, সোমবার আন্দোলনের শুরুতে ১১ দফা দাবি নিয়ে ধর্মঘটের আহ্বান করেন ক্রিকেটাররা। এরপর আজ (বুধবার, ২৩ অক্টেবর) আবারও একই দাবি উত্থাপন করেন তারা। তবে সঙ্গে যোগ করেন আরও দুটি দাবি। সন্ধ্যা সাড়ে ৬টায় সংবাদ সম্মেলন করে ক্রিকেটাররা জানিয়ে দেন, একটি চিঠির মাধ্যমে বিসিবির কাছেও আনুষ্ঠানিকভাবে তাদের দাবিগুলো পাঠানো হয়েছে।

খেলোয়াড়দের হয়ে মুখপাত্র হিসেবে সংবাদ সম্মেলনে কথা বলেন সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার মুস্তাফিজুর রহমান। তিনিই জানিয়েছেন, আজ (বুধবার) বিকেলে চিঠি পাঠানো হয়েছে বিসিবিতে। সংবাদ সম্মেলনের পরই আরও এক দফা বৈঠক করে বিসিবির সঙ্গে আলোচনার সিদ্ধান্ত নেন ক্রিকেটাররা। এরপরই তারা হাজির হন বিসিবি কার্যালয়ে।

  • আরও পড়ুন
  • লেখকের অন্যান্য লেখা