পুলিশি বাধায় প্রাথমিক শিক্ষকদের সমাবেশ পণ্ড

আগের সংবাদ

নুসরাত হত্যা মামলার রায় বৃহষ্পতিবার

পরের সংবাদ

ফটকী নদীতে ঐতিহ্যবাহী নৌকা বাইচ অনুষ্ঠিত

মাগুরা প্রতিনিধি

প্রকাশিত হয়েছে: October 23, 2019 , 12:06 pm

মাগুরার শালিখা উপজেলার ফটকী নদীতে মঙ্গলবার (২২ অক্টেবর) বিকালে অনুষ্ঠিত হয়েছে ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা। শালিখা উপজেলা সদর আড়পাড়া বাজার বনিক সমিতির আয়োজনে অনুষ্ঠিত এ নৌকা বাইচ প্রতিযোগিতায় স্থানীয়সহ মোট ৪টি নৌকা অংশ গ্রহণ করে। ঐতিহ্যবাহী এ নৌকা বাইচ উপলক্ষে বসে গ্রামীণ মেলা।
নৌকাবাইচ শেষে সন্ধ্যায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন মাগুরা-২ আসনের সংসদ সদস্য ড. শ্রী বীরেণ শিকদার । অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শালিখা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ তানভীর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শালিখা উপজেলা চেয়ারম্যান এ্যড. কামাল হোসেন, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক এ্যড. শ্যামল কুমার দে, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মোসাঃ জেসমীন আক্তার শাবানা প্রমুখ। সার্বিক সঞ্চালনার দ্বায়িত্বে ছিলেন আড়পাড়া বাজার বনিক সমিতির আহবায়ক ও আড়পাড়া ইউপি চেয়ারম্যান মোঃ আরজ আলী বিশ্বাস এবং বনিক সমিতির যুগ্মআহবায়ক ও উপজেলা পরিষদের ভাইস চেয়ার ম্যান মোঃ রেজাউল ইসলাম।
বিকাল ৪ টায় নৌকা বাইচ প্রতিযোগিতা শুরু হয়। কাঁসা আর ঢোলের তালে তালে নৌকাগুলো প্রতিদন্দীতায় নামে। সকাল থেকেই আড়পাড়া, টিলা, দরিশলই, সিংড়া, তালখড়ি, চুকিনগর, বরইচারা, এলাকার হাজার হাজার মানুষ ফটকি নদীর দু’পাড়ে নৌকা বাইচ প্রতিযোগিতা উপভোগ করতে জড়ো হন।
প্রতিযোগিতায় মাগুরা সদর উপজেলার জাগলা গ্রামের নড়াইলের পেড়লী গ্রামের আনোয়ার মোল্যার নৌকা প্রথম স্থান দখল করে জিতে নেয় ২০ হাজার টাকা। কাপাসহাটি গ্রামের ওলিয়ার রহমানের রানার তরী নামের নৌকা দ্বিতীয় স্থান দখল করে নগদ ১৫ হাজার টাকা এবং স্থানীয় টিলা গ্রামের হাফিজার মৃধার নৌকাটি তৃতীয় স্থান অধিকার করে জিতে নেয় ১০ হাজার টাকা।