টেকনাফে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ডাকাত নিহত

আগের সংবাদ

ফটকী নদীতে ঐতিহ্যবাহী নৌকা বাইচ অনুষ্ঠিত

পরের সংবাদ

সমাপনী পরীক্ষা বর্জনের হুমকি

পুলিশি বাধায় প্রাথমিক শিক্ষকদের সমাবেশ পণ্ড

কাগজ প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: October 23, 2019 , 11:58 am

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের মহাসমাবেশ পণ্ড করে দিয়েছে পুলিশ। রাজধানীর কেন্দ্রীয় শহীদ মিনারে সমাবেশ হওয়ার কথা থাকলেও পুলিশ শিক্ষকদের দোয়েল চত্ত্বরেই আটকে দেয়। এসময় পুলিশের সঙ্গে ধস্তাধস্তিতে বেশ কয়েকজন শিক্ষক আহত হন। একপর্যায়ে পুলিশ কয়েকজন শিক্ষককে আটক করলেও পরে ছেড়ে দেয়।

শহীদ মিনারে যেতে না পেরে শিক্ষকরা দোয়েল চত্ত্বরেই নতুন কর্মসূচি ঘোষণা করে বলেন, আগামী ১৩ নভেম্বরের মধ্যে শিক্ষকদের দাবি না মানলে ১৪ নভেম্বর থেকে দেশের সকল প্রাথমিক বিদ্যালয়ে তালা ঝুলবে। একইসঙ্গে ১৭ নভেম্বর থেকে শুরু হওয়া প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা বর্জণ করবেন শিক্ষকরা।

উল্লেখ্য, বেতন বৈষম্য নিরসনের দাবিতে শিক্ষকরা দীর্ঘদিন ধরে আন্দোলন করলে সরকার তা মানছে না।  পূর্বঘোষণা অনুযায়ী আজ রবিবার(২৩ অক্টোবর) কেন্দ্রীয় শহীদ মিনারে মহাসমাবেশ করার কথা ছিল শিক্ষকদের। প্রাথমিকের প্রধান শিক্ষকরা দশম গ্রেডে, সহকারি শিক্ষকরা একাদশ গ্রেডে বেতন দাবি করে আসছেন। বর্তমানে প্রশিক্ষণ পাওয়া প্রধান শিক্ষকরা একাদশ গ্রেডে, প্রশিক্ষণ বিহীন প্রধান শিক্ষকরা দ্বাদশ গ্রেডে, প্রশিক্ষণ পাওয়া সহকারি শিক্ষকরা ১৪তম এবং প্রশিক্ষন বিহীন সহকারি শিক্ষকরা ১৫তম গ্রেডে বেতন পাচ্ছেন।