‘ঢাকা ইন্টারন্যাশনাল ফোকফেস্ট’ ১৪ নভেম্বর

আগের সংবাদ

বিকেলে বসছেন ক্রিকেটাররা

পরের সংবাদ

দুদকের কামড় নয় আচঁড়ও কেউ সহ্য করতে পারবেনা : দুদক কমিশনার

প্রকাশিত হয়েছে: অক্টোবর ২৩, ২০১৯ , ৪:১৮ অপরাহ্ণ | আপডেট: অক্টোবর ২৩, ২০১৯, ৪:২১ অপরাহ্ণ

Avatar

দুদককে এখন আর কেউ দন্তহীন বলার সাহস করবে না। দুদক এখন অনেক শক্তিশালী। এমনকি এখন দুদকের কামড় নয় আচঁড়ও কেউ সহ্য করতে পারবেনা বলে মন্তব্য করেছেন, দূর্নীতি দমন কমিশনের (দুদক) কমিশনার মোজাম্মেল হক খান।
বুধবার (২৩ অক্টোবর) সকাল থেকে দুপুর পর্যন্ত নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলা পরিষদ মিলনায়তনে দুদকের গনশুনানী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
এসময় তিনি আরো বলেন, দুদক একটি শক্তিশালী স্বাধীন প্রতিষ্ঠান। যারা দূর্নীতি করছেন তারা সাবধান হয়ে যান। দূর্নীতি করে সম্রাটরাও অনেক সম্পদের মালিক হয়েছিলেন তারাও পার পাননি। সম্রাটের সহযোগীরাও পার পাবেনা। অপকর্মকারীদের তালিকা আরো দীর্ঘ হবে। দূর্নীতিবাজ দুষ্টু লোকজন সমাজে ভাল মানুষের লেবাস পড়ে থাকে। যে দূর্নীতি করবে তারা একদিন না একদিন ধরা পরবেই। এখন কেউ দূর্নীতি করে রেহাই পাবেনা। দূর্নীতিবাজদের অবৈধ সম্পদ বাজেয়াপ্ত করা হবে। সমাজের প্রতি জায়গায় দূর্নীতি বন্ধ করতে হবে। মানুষ পৃথিবীতে আসে ক্ষনিকের জন্য অতিরিক্ত ভোগ বিলাসের জন্য না। আমরা গনশুনানীর মাধ্যমে মানুষের দূঃখ কষ্ট লাঘব করতে এসেছি। বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়ার স্বপ্নকে বাস্তবায়ন করতে দূর্নীতি রূখতে হবে। দেশে দূষ্টু লোকের সংখ্যা খুব বেশী নয়। আমাদের দেশের প্রতিটি জেলায় দূর্নীতি দমন কমিশন গড়ে তোলা প্রয়োজন।

জেলা প্রশাসক জসিম উদ্দিনের সভাপতিত্বে গনশুনানীতে উপস্থিত ছিলেন, সাবেক সেনা প্রধান ও সাবেক সংসদ সদস্য মেজর জেনারেল (অবঃ) কেএম শফিউল্লাহ (বীর উত্তম), জেলা পুলিশ সুপার বিপিএম পিপিএম বার হারুন অর রশীদ, ঢাকা দূর্নীতি দমন কমিশনের বিভাগীয় পরিচালক আক্তার হোসেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান ভুইয়া, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মমতাজ বেগম, সহকারী কমিশনার (ভুমি) তরিকুল ইসলাম, রূপগঞ্জ উপজেলা দুর্ণীতি প্রতিরোধ কমিটির সভাপতি আলহাজ¦ লায়ন মোজাম্মেল হক ভুইয়াসহ আরো অনেকে।