বেঙ্গল উচ্চাঙ্গসঙ্গীত আসর বসছে না এ বছরও

আগের সংবাদ

পুলিশি বাধায় প্রাথমিক শিক্ষকদের সমাবেশ পণ্ড

পরের সংবাদ

টেকনাফে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ডাকাত নিহত

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি :

প্রকাশিত হয়েছে: October 23, 2019 , 11:44 am

কক্সবাজারের টেকনাফে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে ডাকাত দলের সদস্য ছলিম (৩৪) নামের এক যুবক নিহত হয়েছেন। ঘটনাস্থল থেকে একটি আগ্নেয়াস্ত্র , ৬ রাউন্ড তাজা কার্তূজ, ৭ রাউন্ড কাতূর্জের খোসা, এক হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। পুলিশের দাবি তিনি একজন অস্ত্রধারী ডাকাত ছিলেন।
মঙ্গলবার (২২ অক্টোবর) দিবাগত ভোর রাতে হোয়াইক্যং ইউনিয়নের কেরুনতলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পার্শ্ববর্তী এলাকায় এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।
নিহত মোঃ সেলিম প্রকাশ ছলিম ডাকাত চাকমারকূল এলাকার কাদের হোসেনের ছেলে। এএসআই সহ পুলিশের ৩ সদস্য আহত হয়েছে বলে দাবি পুলিশের।
পুলিশ জানায়, ২২ অক্টোবর রাতে গোপন সংবাদের ভিত্তিতে পুলিশের একটি দল অভিযান পরিচালনা করে হোয়াইক্যং ইউনিয়ন চাকমারকুল এলাকা থেকে ওই ব্যক্তিকে আটক করে। পরে তাকে ব্যাপক জিজ্ঞাসাবাদের ভিত্তিতে জানা যায়, কেরুনতলী এলাকায় গোপন স্থানে মাদক ও অস্ত্র মজুদ রয়েছে। তার স্বাকারোক্তি অনুযায়ি ২৩ অক্টোবর রাত দেড়টার দিকে কেরুনতলী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পার্শ্ববর্তী এলাকায় গোপন স্থানে লুকিয়ে রাখা মাদক ও অস্ত্র উদ্ধার করতে অভিযানে গেলে উৎপেতে থাকা ছলিম ডাকাতেরর সহযোগী ও মাদক কারবারী অস্ত্রধারীরা পুলিশ সদস্যদের লক্ষ্য করে এলোপাতাড়ী গুলি বর্ষন করে। পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায়। উভয় পক্ষের গোলাগুলিতে এসআই আরিফুর রহমান,কনেস্টেবল আব্দুর শুক্কুর ও মেহেদী আহত হয় এবং গুলিবিদ্ধ হয় মাদক কারবারী সেলিম প্রকাশ ছলিম ডাকাত (৩৪)। এরপর পুলিশ সদস্যরা তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষনা করে। এদিকে ঘটনাস্থল তল্লাশী করে দেশীয় তৈরী ১টি এলজি(অস্ত্র),৬ রাউন্ড তাজা কার্তুজ,৭ রাউন্ড খালীখোসা ও ১হাজার পিস ইয়াবা উদ্ধার করতে সক্ষম হয়ছে পুলিশ।
অভিযানের সত্যতা নিশ্চিত করে (ওসি) প্রদীপ কুমার দাশ জানান, নিহত যুবক ডাকাত দলের একজন সক্রিয় সদস্য এবং মাদক কারবারে জড়িত। তিনি আরো বলেন, এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের কথাও জানান তিনি।