×

আন্তর্জাতিক

সিডনিতে নারীদের ‘অব্যক্ত’ গল্পের একদিন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ অক্টোবর ২০১৯, ১০:০৯ এএম

সিডনিতে নারীদের ‘অব্যক্ত’ গল্পের একদিন
সিডনিতে নারীদের ‘অব্যক্ত’ গল্পের একদিন

প্রবাসে নারীদের জীবনযুদ্ধে জয়ী হওয়ার অব্যক্ত গল্প নিয়ে ফেসবুক ভিত্তিক ‘আমি নারী: দ্য এমপাওয়ার্ড ওমেন’ সংগঠনের উদ্যোগে অস্ট্রেলিয়ার সিডনিতে হয়ে গেলো নন্দিত আয়োজন। গত রোববার (২০ অক্টোবর) বিকেল তিনটা থেকে গ্লিনফিল্ড কমিউনিটি হলে বিভিন্ন বয়সী নারীদের সমাবেশ শুরু হয়।

আনিলা পারভিন ও ফারাহ কান্তার যৌথ সঞ্চালনায় বিকেল চারটায় শুরু হয় মূল অনুষ্ঠান। এসময় নারীদের মধ্যে নিজের জীবনের অব্যক্ত গল্প বলেন শাফিন মুশতাক, জারিন তাসমিন, জেইড ক্রস, ড. রাজবিন শওকত ও নুদরাত নবি।

প্রথম পর্বে হিজাব নিয়ে কথা বলেন শাফিন মুশতাক। অস্ট্রেলিয়ায় স্থায়ী বসবাসে জীবন সংগ্রাম নিয়ে কথা বলেন জারিন তাসমিন। নারীদের কাজ ও চাকরি পাওয়া নিয়ে জীবনের গল্প শোনান জেইড ক্রস। সিঙ্গেল মাদার হিসেবে প্রতিষ্ঠিত ও জীবনের বৈরী সময়ের না বলা গল্প বলেন ড. রাজবিন শওকত এবং অটিজম নিয়ে অনুভূতি ভাগাভাগি করেন নুদরাত নবী।

[caption id="attachment_171231" align="aligncenter" width="674"] দর্শকদের একাংশ[/caption]

দ্বিতীয় পর্বে ছিল অংশগ্রহণকারী নারীদের সাথে দর্শকদের প্রশ্নত্তোর বিনিময়। এরপর অনুষ্ঠান সম্পর্কে মতামত জানানোর জন্য দর্শক ও শ্রোতাদের আহবান জানানো হয়। অনুষ্ঠানে আসা সব দর্শক, শ্রোতা এবং উদ্যোক্তাদের সবাই ছিলেন নারী।

দর্শক শ্রোতারা তাদের মতামত তুলে ধরে বলেন, এটি চমৎকার আয়োজন। নারীদের সচেতন, স্বনির্ভর ও স্বতন্ত্র করার লক্ষ্যে ইতিবাচক উদ্যোগ। সবশেষে চা-চক্রের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App