×

পুরনো খবর

সাকিবদের সমর্থনে ফিকার বিবৃতি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ অক্টোবর ২০১৯, ০৭:৪২ পিএম

সাকিবদের সমর্থনে ফিকার বিবৃতি

সাকিবদের সমর্থনে ফিকা

চলছে বাংলাদেশের সেরা ক্রিকেটারদের ১১ দফার ধর্মঘট। বিষয়টি দেশের গণ্ডি পেরিয়ে বিদেশেও গড়িয়েছে। বিশ্বমিডিয়াতে গুরুত্বের সঙ্গে যেমন বিষয়টি প্রচার হচ্ছে, তেমনি বিশ্ব ক্রিকেটের অঙ্গনেও আলোচনা চলছে। আর ঘটনার একদিন পরই সাকিবদের সেই আন্দোলনে সমর্থন জানিয়ে বিবৃতি দিল ফেডারেশন অব ইন্টারন্যাশনাল ক্রিকেটার্স অ্যাসোসিয়েশন (ফিকা)।

ফিকার নির্বাহী সভাপতি টনি আইরিশ সাকিবদের ঐক্যের প্রশংসা করেছেন। ফিকার পক্ষে বললেন, পেশাদার ক্রিকেটার হিসেবে তাদের যৌক্তিক দাবি একসঙ্গে তুলে ধরেছেন। পরিষ্কার একটা ইঙ্গিত পাওয়া গেল যে ক্রিকেটে গুরুত্বপূর্ণ একটি দেশের খেলোয়াড়দের যেভাবে দেখা হচ্ছে, সেটার পরিবর্তন দরকার।’

ফিকার নির্বাহী সভাপতি আরও বললেন, আমাদের কাছে আরও একটি বিষয় পরিষ্কার হলো, গুরুত্বপূর্ণ ইস্যুতে বাংলাদেশের খেলোয়াড়দের কথা শোনা হয় না কিংবা তাদের সেই সম্মানটা দেয়া হয় না। যেটা তাদের ক্যারিয়ার এবং জীবনধারণে প্রভাব ফেলছে।

টনি আইরিশ বলেন, প্লেয়ার্স অ্যাসোসিয়েশনের দায়িত্ব হলো তাদের হয়ে কথা বলা, খেলোয়াড়দের দ্বারা প্রতিনিধি নির্বাচিত করা। উদ্বেগের বিষয় হলো বাংলাদেশের ক্রিকেটার্স ওয়েলফেয়ার অ্যাসোসিশয়েশন (কোয়াব) খেলোয়াড়দের এই কঠিন সময়ে দায়িত্বটা পালন করতে পারছে বলে মনে হয় না। আরও উদ্বেগের বিষয় হলো, কোয়াবের কর্মকর্তারা বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পদেও অধিষ্ঠিত। এসব বিষয় দেখে আমরা মনে করছি, ফিকার উচিত এতে সমর্থন দেয়া এবং এই সময়ে খেলোয়াড়দের পাশে থাকা।’

শুধু তাই নয়, এমন আন্দোলনের পর কোয়াবের সদস্যপদ নিয়ে আবারও নতুন করে ভাববে বলে জানিয়েছে ফিকা। ফলে সামনে আরও বড় ধরনের ঘোষণা আসতে পারে। বাংলাদেশ ক্রিকেটের জন্য যেটা মোটেই মঙ্গলজনক হবে না।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App