×

জাতীয়

ডা. শাহ আলমগীর হত্যায় গ্রেপ্তার ১

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ অক্টোবর ২০১৯, ০৫:১৭ পিএম

চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলা থেকে নগরীর চান্দগাঁওয়ে ফেরার পথে ছিনতাইকারীদের ছুরিকাঘাতে গত ১৭ অক্টোবর রাতে খুন হন শিশুরোগ বিশেষজ্ঞ ডা. শাহ আলমগীর। সীতাকুণ্ডে ‘গরিবের চিকিৎসক’ হিসেবে পরিচিত এই শিশু বিশেষজ্ঞের মরদেহ পাওয়া যায় কুমিরা এলাকায়।

ক্লুলেস (সূত্রহীন) এই হত্যাকাণ্ডটি পুলিশও কোনো কূলকিনারা করতে পারছিল না। তবে র‌্যাব-৭ নিজেদের মতো তদন্ত করে এ হত্যাকাণ্ডে জড়িত ওমর ফারুক (১৯) নামে একজনকে গ্রেপ্তার করতে সক্ষম হয়। এ সময় হত্যাকাণ্ডে ব্যবহৃত লেগুনা গাড়িটিও জব্দ করে র‌্যাব।

র‌্যাব জানিয়েছে, ওমর ফারুক পেশায় লেগুনা চালক হলেও সে একটি ছিনতাইকারী চক্রের সদস্য। মঙ্গলবার (২২ অক্টোবর) ফারুক চট্টগ্রামের একটি আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। ওমর ফারুকের বরাত দিয়ে র‌্যাব জানায়, এ হত্যাকাণ্ডে মোট চারজন অংশ নেয়। গতকাল বিকেলে চান্দগাঁও ক্যাম্পে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান র‌্যাব-৭-এর সহকারী পুলিশ সুপার (এএসপি) কাজী তারেক আজিজ।

তিনি বলেন, বৃহস্পতিবার (১৭ অক্টোবর) রাতে কর্মস্থল সীতাকুণ্ড থেকে নগরের চান্দগাঁও এলাকার বাসায় ফিরতে একটি লেগুনায় উঠেন মদিনা ফেরত চিকিৎসক ডা. শাহ আলমগীর। ওই লেগুনায় আগে থেকেই দুজন ছিনতাইকারী ছিল। লেগুনাটি কিছুদূর অগ্রসর হওয়ার পর আরও দুজন ছিনতাইকারী লেগুনায় ওঠেন। লেগুনা আরও কিছু দূর যাওয়ার পর চার ছিনতাইকারী মিলে ডা. শাহ আলমগীরকে যা আছে বের করে দিতে বলেন। এতে রাজি না হওয়ায় তাকে ছরিকাঘাতে খুন করে ছিনতাইকারীরা।

কাজী তারেক আজিজ বলেন, খুনের পর মরদেহের পরিচয় যাতে শনাক্ত করা না যায় সে জন্য ডা. শাহ আলমগীরের মুখ বিকৃত করে দেন ছিনতাইকারীরা। পরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পাশে মরদেহটি ফেলে পালিয়ে যান তারা। তিনি বলেন, ঘটনার পরপরই র‌্যাব ছায়া তদন্ত শুরু করে। পাশাপাশি গোয়েন্দা তৎপরতা বাড়ানো হয়। তদন্ত করতে গিয়ে র‌্যাব জানতে পারে লেগুনাতেই খুন হন ডা. শাহ আলমগীর। পরে লেগুনাটির বিস্তারিত তথ্য সংগ্রহ করা হয়। চট্টগ্রাম রেল স্টেশন থেকে লেগুনা চালক ওমর ফারুককে আটক করা হয়। ওমর ফারুককে জিজ্ঞাসাবাদে পাওয়া তথ্যেই জট খুলে আলোচিত এ হত্যাকাণ্ডে। এ হত্যাকাণ্ডে জড়িত বাকিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে বলেও জানান র‌্যাবের এ কর্মকর্তা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App