×

রাজনীতি

অবক্ষয়ের রাজনীতি যুবসমাজকে ধ্বংস করছে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ অক্টোবর ২০১৯, ০৪:০২ পিএম

অবক্ষয়ের রাজনীতি যুবসমাজকে ধ্বংস করছে
অবক্ষয়ের রাজনীতি যুবসমাজকে ধ্বংস করছে

সংসদে বিরোধীদল জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা জিএম কাদের বলেছেন, অবক্ষয়ের রাজনীতি দেশের যুবসমাজকে ধ্বংস করে দিচ্ছে। সেখান থেকে তাদের উন্নয়ন-সমৃদ্ধি-শান্তি ও আত্মত্যাগের রাজনীতির ধারায় ফিরিয়ে আনতে হবে।

জিএম কাদের আহ্বান জানিয়ে বলেন, জাতীয় পার্টি যুবকদের সেই রাজনৈতিক মঞ্চ তৈরি করে দেবে যেখান থেকে তারা ইতিবাচক রাজনৈতিক আদর্শে উদ্বুদ্ধ হয়ে দেশ সেবায় নিজেদের নিয়োজিত করতে পারবে।

মঙ্গলবার (২২ অক্টোবর) তার বনানী কার্যালয়ে জাতীয় যুবসংহতি এবং জাতীয় স্বেচ্ছাসেবক পার্টির কেন্দ্রীয় নেতাদের সঙ্গে পৃথক মতবিনিময় সভায় এসব কথা বলেন।

রাজনীতিতে শূন্যতা বিরাজ করায় জনগণ জাতীয় পার্টিকেই বিকল্প রাজনৈতিক শক্তি হিসেবে ভাবতে শুরু করেছে দাবি করে জিএম কাদের বলেন, জাতীয় পার্টি জনগণের দলে পরিণত হবে। পার্টির মালিকানা থাকবে নেতা-কর্মীদের হাতে। জাতীয় পার্টি নেতা কেন্দ্রিক দলে পারিণত হবে না। দুই চারজনের স্বার্থে ব্যবহার হবে না।

এসময় পার্টির মহাসচিব ও বিরোধীদলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গা বলেন, জাতীয় ছাত্রসমাজ, জাতীয় যুবসংহতি ও স্বেচ্ছাসেবক পার্টিসহ অঙ্গ ও সহযোগি সংগঠনের বয়সসীমা নির্ধারণ করা হবে। একটি নির্দিষ্ট বয়সের পর সবাইকেই পার্টিতে পদ ছাড়তে হবে। আগামী দিনের নেতৃত্ব সৃষ্টিতে এখন থেকেই যুবসংহতি ও স্বেচ্ছাসেবক পার্টিসহ অঙ্গ সংগঠনগুলোতে দায়িত্বশীল হতে হবে।

মহাসচিব জানান, আগামী ১০ ডিসেম্বরের মধ্যেই জাতীয় যুবসংহতি ও স্বেচ্ছাসেবক পার্টির জাতীয় কাউন্সিল করতে হবে। কাউন্সিলের নামে লোক ভাড়া করে মহাসমাবেশ করা চলবে না। প্রতিটি কাউন্সিলে প্রকৃত কাউন্সিলরদেরই উপস্থিত থাকতে হবে।

মতবিনিময় সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন প্রেসিডিয়াম সদস্য জিয়াউদ্দিন আহমেদ বাবলু, সুনীল শুভ রায়, অ্যাড. রেজাউল ইসলাম ভূঁইয়া, যুবসংহতির সভাপতি আলমগীর সিকদার লোটন, সাধারণ সম্পাদক ফখরুল আহসান শাহজাদা, স্বেচ্ছাসেবক পার্টির আহ্বায়ক কমিটির সদস্য সচিব বেলাল হোসেন ও সদস্য সুমন আশরা।

সভায় উপস্থিত ছিলেন পার্টির প্রেসিডিয়াম সদস্য ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী, ভাইস চেয়ারম্যান জহিরুল আলম রুবেল, যুগ্ম মহাসচিব সুলতান আহমেদ সেলিম, যুগ্ম দপ্তর সম্পাদক এমএ রাজ্জাক খান, জাতীয় যুবসংহতির নেতা এটিইউ আহাদ চৌধুরী প্রমুখ।

উপজেলা দিবস: বুধবার (২৩ অক্টোবর) বেলা ১১টায় জাতীয় পার্টির চেয়ারম্যান বনানী কার্যালয়ের মিলনায়তনে উপজেলা দিবস উপলক্ষ্যে আলোচনা সভা হবে। সভায় সভাপতি হিসেবে বক্তব্য দেবেন চেয়ারম্যান জিএম কাদের এমপি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App