ভোলার ঘটনা রাষ্ট্রের বিরুদ্ধে গভীর ষড়যন্ত্র

আগের সংবাদ

সাম্প্রদায়িক তাণ্ডবে রুখতে হবে

পরের সংবাদ

৪২ বছরে লেবার পার্টি

প্রকাশিত হয়েছে: অক্টোবর ২১, ২০১৯ , ৭:৪২ অপরাহ্ণ | আপডেট: অক্টোবর ২১, ২০১৯, ৭:৪২ অপরাহ্ণ

Avatar

বাংলাদেশ লেবার পার্টির ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ। প্রতিষ্ঠাবার্ষিকী পালনে মাসব্যাপী কর্মসূচি গ্রহণ করেছে দলর্টি। এবারের প্রতিপাদ্য রুখো আগ্রাসন-হটাও দুঃশাসন’।

এ উপলক্ষে মঙ্গলবার (২১ অক্টোবর) সকাল ১০ টায় নয়াপল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, কেক কাটা, আলোচনা সভা, হবে। এছাড়াও দেশব্যাপী মতবিনিময় সভা, প্রতিনিধি সম্মেলন, ছাত্র ও যুব মিশন অনুষ্ঠিত হবে।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দেশবাসী ও দলীয় সর্বস্তরের নেতাকর্মীদের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান। ১৯৭৪ সালে মাওলানা আবদুল মতীনের নেতৃত্বে প্রতিষ্ঠিত হয় বাংলাদেশ লেবার পার্টি। মতীনের মৃত্যুর পর লেবার পার্টির নেতৃত্বে আসেন মোস্তাফিজুর রহমান ইরান। তিনি লেবার পার্টিকে সাংগঠনিকভাবে গণমুখী ও শক্তিশালী করতে ব্যাপক কর্মসূচি গ্রহণের মাধ্যমে বিভিন্ন জেলা, মহানগর ও উপজেলায় কার্যক্রম ছড়িয়ে দেন।

তার নেতৃত্বে ২০০৮ সালে অসাংবিধানিক জরুরি সরকারের বিরুদ্ধে রাজপথে কর্মসূচি পালিত হয়। ২০০৭ সাল থেকে খালেদা জিয়ার নেতৃত্বে জাতীয়তাবাদী চেতনায় সমমনা দল হিসেবে রাজনৈতিক কর্মকান্ড পরিচালনা ও অংশ গ্রহণ করে। ২০১২ সালের ১৮ এপ্রিল খালেদা জিয়ার নেতৃত্বে ১৮ দলীয় জোট (বর্তমানে ২০ দলীয় জোট) গঠিত হলে বাংলাদেশ লেবার পার্টি অন্যতম শরিক দল হিসেবে জোটের রাজনীতিতে ভূমিকা রাখছে।