বিরতিহীন যাত্রীবাহী ফ্লাইটের পরীক্ষা

আগের সংবাদ

ধর্মঘটে ক্রিকেটাররা, ১১ দফা দাবি

পরের সংবাদ

কর্মকর্তা কল্যাণ পরিষদের অভিযোগ

প্রতারণার আশ্রয় নিয়ে ব্যবসা বন্ধ করতে যাচ্ছে সানোফি

প্রকাশিত হয়েছে: অক্টোবর ২১, ২০১৯ , ৪:১২ অপরাহ্ণ | আপডেট: অক্টোবর ২১, ২০১৯, ৮:০১ অপরাহ্ণ

Avatar

প্রতারণার আশ্রয় নিয়ে প্যারিসভিত্তিক বহুজাতিক ওষুধ কোম্পানি সানোফি বাংলাদেশ থেকে ব্যবসা বন্ধের সিদ্ধান্ত নিয়েছে। সানোফি বাংলাদেশের কর্মকর্তা-কর্মচারীদের ঠকানোর জন্য শেয়ার বিক্রির মত প্রতারণার আশ্রয় নিয়েছে কোম্পানির কান্ট্রি চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক।

সোমবার (২১ অক্টোবর) সকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটির মিলনায়তনে সানোফি বাংলাদেশ কর্মকর্তা কল্যাণ পরিষদ আয়োজিত সংবাদ সম্মেলনে এই অভিযোগ করা হয়। পরিষদের সভাপতি আনোয়ার হোসেনের সভাপতিত্বে পরিষদের নেতারা উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন, বহুজাতিক কোম্পানি বাংলাদেশ থেকে ব্যবসা গুটিয়ে নেয়া কিংবা শেয়ার হস্তান্তর করতে হলে কর্মচারীদের প্রভিডেন্ট ফান্ড, গ্র্যাচুইটি এবং চাকুরিচ্যুত হওয়ায় ক্ষতিপূরণ দিতে হবে। সানোফি একটি লাভজনক প্রতিষ্ঠান। কোম্পানির নিজ সমস্যার কারণে চলে যাচ্ছে, তাই সেই অনুযায়ী ক্ষতিপূরণ দাবি করেন কর্মীরা।

সংবাদ সম্মেলনে কোম্পানির উর্ধ্বতন কর্মকর্তা-কর্মীদের ভয়ভীতি ও হুমকি দিচ্ছেন বলেও অভিযোগ করা হয়। তারা এসব সমস্যা সমাধানে সরকার ও প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

প্রসঙ্গত; ১৬ অক্টোবর গণমাধ্যমে বিবৃতি দিয়ে বাংলাদেশ থেকে নিজেদের ব্যবসা গুটিয়ে নেয়ার কথা জানায় প্যারিসভিত্তিক বহুজাতিক ওষুধ কোম্পানি সানোফি। এর প্রতিবাদে ১৯ অক্টোবর সানোফি বাংলাদেশ লিমিটেডের শ্রমিক কর্মচারী ইউনিয়ন জাতীয় প্রেসক্লাবের সামনে মানবববন্ধন করে। সানোফি বাংলাদেশে ব্যবসা করছে ১৯৫৮ সাল থেকে। সানোফি বাংলাদেশ লিমিটেডের ৪৫ দশমিক ৩৬ শতাংশ শেয়ারের মালিকানা রয়েছে বাংলাদেশ সরকারের হাতে। বাকিটা সানোফির হাতে।

বিষয়: