১০ ক্রিকেটারের ১১ দফা দাবি

আগের সংবাদ

সব উপজেলায় হবে কমিউনিটি ভিশন সেন্টার

পরের সংবাদ

টিভি সেটের ওপর লাইসেন্স ফি চায় কমিটি

কাগজ প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: October 21, 2019 , 6:18 pm

দীর্ঘদিন যাবত বিসিএস (তথ্য) ক্যাডারের বাংলাদেশ বেতারে কর্মরত কর্মকর্তাদের পদোন্নতি জটের খবরে অসন্তোষ প্রকাশ করেছে জাতীয় সংসদের তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি। বৈঠকে সুপার নিউমারারি পদোন্নতির মাধ্যমে জট নিরসনে বিশেষ উদ্যোগ গ্রহণ করতে মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়েছে।

সোমবার (২১ অক্টোবর) তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ৪র্থ বৈঠকে কমিটির সভাপতি হাসানুল হক ইনুর সভাপতিত্বে জাতীয় সংসদে অনুষ্ঠিত হয়। এছাড়াও বৈঠকে তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির পক্ষ থেকে জনপ্রশাসন মন্ত্রণালয়কে একটি অনুরোধ পত্র পাঠানোর সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

বৈঠক সূত্রে জানা যায়, জনপ্রশাসন ও তথ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে বার বার বৈঠক করে সিদ্ধান্ত হলেও কেন তা বাস্তবায়িত হচ্ছে না এমন প্রশ্ন রেখেছে কমিটি। প্রয়োজনে প্রধানমন্ত্রীর দারস্থ হবার সিদ্ধান্ত নেয়া হয় বৈঠকে।

কমিটির সদস্য ও তথ্য মন্ত্রী মোহাম্মদ হাছান মাহমুদ, কাজী কেরামত আলী, আকবর হোসেন পাঠান (ফারুক), খঃ মমতা হেনা লাভলী ও সালমা চৌধুরী অংশগ্রহণ করেন। আমন্ত্রিত অতিথি হিসেবে তথ্য প্রতিমন্ত্রী ডা. মো: মুরাদ হাসান অংশগ্রহণ করেন।

এদিকে আলোচনায় উঠে আসে, আগে এক সময় সব টেলিভিশন চ্যানেলের ওপর লাইসেন্স ফি ছিল পরে তা উঠে যায়।আবার টেলিভিশন সেটের ওপর লাইসেন্স ফি পুনঃধার্যের বিষয়ে পরীক্ষা-নিরীক্ষা করে একটি প্রস্তাব কমিটির নিকট উপস্থাপনের জন্য মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়েছে বৈঠকে।

এছাড়াও কমিটিতে বঙ্গবন্ধু স্যাটেলাইটের সাথে সরকারি বেসরকারি টেলিভিশনের সংযোগ স্থাপন এবং সম্প্রচারের ক্ষেত্রে চ্যানেল ক্রম ধারায় দেশি চ্যানেলসমূহকে অগ্রাধিকার দেওয়ার বিষয়ে আলোচনা করা হয়। এ সময় দেশি চ্যানেলগুলোক অগ্রাধীকার দেবার পরামর্শ দিয়েছে কমিটি।

তথ্য মন্ত্রণালয়ের সচিব আবদুল মালেক, বাংলাদেশ বেতার ও বাংলাদেশ টেলিভিশনের মহাপরিচালকসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ এবং বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।