×

জাতীয়

গণভবনে প্রধানমন্ত্রীর সামনে যুবলীগ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ অক্টোবর ২০১৯, ০৬:৫৪ পিএম

গণভবনে প্রধানমন্ত্রীর সামনে যুবলীগ

চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী, প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল হক মারুফ, নুরন্নবী চৌধুরী শাওন, ড. মীজানুর রহমান ও আতিয়ার রহমান দিপুকে ছাড়াই গণভবনে প্রধানমন্ত্রীর মুখোমুখি হয়েছেন আওয়ামী যুবলীগের ৩৪ জন সদস্য। রোববার (২০ অক্টোবর) বিকেল পাঁচটার দিকে বৈঠক শুরু হয়।

২০১২ সালে ওমর ফারুক চৌধুরীকে চেয়ারম্যান ও হারুনুর রশীদকে সাধারণ সম্পাদক করে যুবলীগের কমিটি গঠনের পর এবারই প্রথম প্রধানমন্ত্রীর সঙ্গে আনুষ্ঠানিক দেখা করার সুযোগ পাচ্ছেন কেন্দ্রীয় নেতারা।

সূত্রমতে, সংগঠনের সাধারণ সম্পাদক হারুনুর রশীদের নেতৃত্বে ৩৪ জন কেন্দ্রীয় নেতা প্রধানমন্ত্রীর নানা প্রশ্নের মুখে পড়বেন। অনুপ্রবেশকারীদের প্রশ্রয়, ক্যাসিনোকাণ্ড, টাকার বিনিময়ে কমিটি গঠন, মাদক ও টেন্ডারবাজির মতো অপরাধ সংঘটিত হলেও সংগঠন থেকে কেন কোনো পদক্ষেপ আগে নেয়া হয়নি সেসব বিষয়ে প্রশ্নের উত্তর দিতে হতে পারে। যদিও এর আগে যুবলীগের শীর্ষ নেতৃত্বকে একাধিকবার সতর্ক করেছিলেন শেখ হাসিনা।

সূত্রমতে, অবৈধ ক্যাসিনো পরিচালনা, টেন্ডারবাজি, মাদক, চাঁদাবাজি, কমিটি বাণিজ্যের সঙ্গে যুবলীগ নেতারা জড়িত জেনে প্রধানমন্ত্রী একাধিকবার ব্যবস্থা নেয়ার নির্দেশ দিলেও, সময়মতো তা করতে পারেনি সংগঠনটির শীর্ষ নেতারা। এসব বিষয় নিয়ে প্রধানমন্ত্রী তাদের প্রতি ক্ষুব্ধ।

নেতারা মনে করছেন, যুবলীগের কেন্দ্রীয় নেতৃত্বসহ ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের শীর্ষ নেতাদের নানা অনিয়মের ফলে সরকার ও আওয়ামী লীগের ভাবমূর্তি ক্ষুণ্ণ হয়েছে। প্রধানমন্ত্রী কোনোভাবেই চান না দেশের সামগ্রিক উন্নয়নে তার যে অর্জন, তা ম্লান হয়ে যাক গুটিকয়েক নেতাকর্মীর জন্য। এ কারণেই তার কঠোর অবস্থান।

নেতাদের এসব কর্মকাণ্ডে পুরো যুবলীগের ওপরই চটেছেন আওয়ামী লীগপ্রধান। বৈঠকেযুবলীগ নেতাদের প্রতি ক্ষোভের প্রকাশ হতে পারে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App