×

জাতীয়

ওয়াসার নোংরা পানি নিয়ে সংসদীয় কমিটির ক্ষোভ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ অক্টোবর ২০১৯, ০৭:২১ পিএম

ওয়াসার মাধ্যমে পাইপ লাইনে সরবরাহকৃত পানি মানুষ খেতে পারছে না, পানিতে মলসহ নানা জাতীয় ক্ষতিকারক নোংরা মিশে থাকছে, এছাড়া একটু বৃষ্টি হলেই হাটু পানিসহ ওয়াসার কার্যক্রম সম্পর্কে বিভিন্ন সময়ে জাতীয় দৈনিক পত্রিকায় প্রকাশিত অনিয়ম দুর্নীতি ও অব্যবস্থাপনা নিয়ে ক্ষোভ প্রকাশ করেছে জাতীয় সংসদের সরকারি প্রতিষ্ঠান সম্পর্কিত কমিটি।

রবিবার (২০ অক্টোবর) জাতীয় সংসদে অনুষ্ঠিত বৈঠকে কমিটির সভাপতি আ. স. ম ফিরোজের সভাপতিত্বে কমিটির সদস্য ইসমাত আরা সাদেক, মাহবুব উল আলম হানিফ, মোহাম্মদ নজরুল ইসলাম এবং মুহিবুর রহমান মানিক অংশ গ্রহণ করেন।

এসময় কমিটি ওয়াসার পানি যাতে সরাসরি নাগরিকরা পান করতে পারে সে জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া এবং ঢাকা শহরের যে সব জায়গায় জলাবদ্ধতা সৃষ্টি হয় সে সব জায়গায় জলাবদ্ধতা নিরসনে বর্ষার আগেই প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সংশ্লিষ্টদের সুপারিশ করেছে।

এ সময় ঢাকা ওয়াসার অনিষ্পন্ন অডিট আপত্তিগুলো দ্রুত সম্পন্ন করতে কমিটি বৈঠকে সুপারিশ করে। এছাড়াও ঢাকা ওয়াসার কোন কর্মকর্তা/কর্মচারী যেন দুর্নীতি অনিয়মের আশ্রয় গ্রহণ না করে সে জন্য সতর্ক থাকতে সুপারিশ করে কমিটি।

বৈঠকে স্থানীয় সরকার বিভাগের সচিব ও ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালকসহ মন্ত্রণালয় ও জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ বৈঠকে উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App