বোরহানউদ্দিনের ঘটনায় জড়িত কাউকে ছাড় নয়: প্রধানমন্ত্রী

আগের সংবাদ

মেননের বিস্ফোরক মন্তব্যের পেছনে হতাশা না অন্য কিছু

পরের সংবাদ

বিতর্কের মুখে ঢাবির ‘ক’ ইউনিটের ফল স্থগিত

ঢাবি প্রতিনিধি

প্রকাশিত হয়েছে: অক্টোবর ২০, ২০১৯ , ৯:৫৮ অপরাহ্ণ

২০১৯-২০ শিক্ষাবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বিজ্ঞান অনুষদভুক্ত ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল স্থগিত ঘোষণা করা হয়েছে। রবিবার (২০ অক্টোবর) রাতে ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষার সমন্বয়ক অধ্যাপক ড. তোফায়েল আহমেদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

এর আগে রবিবার দুপুরে ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়। ফল প্রকাশের পরই সামাজিক যোগাযোগমাধ্যমে ফলাফলে অসামঞ্জস্য থাকার অভিযোগ তোলেন অনেক পরীক্ষার্থী ও অভিভাবক। সেই সঙ্গে ফলাফল বাতিল করে পুনরায় খাতা মূল্যায়নের দাবি জানান তারা। এর প্রেক্ষিতেই ফলাফল স্থগিত করে ঢাবি প্রশাসন। আর সংশোধিত ফলাফল দ্রুততম সময়ের মধ্যেই দেয়া হবে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এদিকে রবিবার দুপুর সাড়ে ১২টায় ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষার প্রকাশিত ফলাফলে দেখা যায়, এ বছর ‘ক’ ইউনিটে সমন্বিতভাবে পাসের হার মোট পরীক্ষার্থীর ১৩ দশমিক ০৫ শতাংশ। প্রকাশিত ফলাফলে বলা হয়- নৈর্ব্যক্তিক অংশে পাস করেছেন ২৫ হাজার ৯২৭ জন পরীক্ষার্থী। আর নৈর্ব্যক্তিক ও লিখিত অংশে সমন্বিতভাবে পাশ করেছেন ১১ হাজার ২০৭ পরীক্ষার্থী।

প্রসঙ্গত, এ বছর ‘ক’ ইউনিটের ১ হাজার ৭৯৫টি আসনের বিপরীতে আবেদন করেছিল ৮৮ হাজার ৯৯৬ শিক্ষার্থী। তার মধ্যে ৮৫ হাজার ৮৭৯ জন পরীক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশ নেন।