শিশুশিল্পী থেকে তারকা

আগের সংবাদ

বাউবির পরীক্ষা থেকে এমপি বুবলীকে বহিষ্কার

পরের সংবাদ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের “ক” ও “চ” ইউনিটের ফল প্রকাশিত

ঢাবি প্রতিনিধি :

প্রকাশিত হয়েছে: অক্টোবর ২০, ২০১৯ , ১:৩০ অপরাহ্ণ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষে বিজ্ঞান অনুষদভুক্ত ‘ক’ ও “চ” ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। “ক” ইউনিটে সম্মিলিত পাসের হার ১৩.০৫ শতাংশ, আর চ ইউনিটে পাশের হার ২.৫০ শতাংশ।

রোববার(২০ অক্টোবর) দুপুর পৌনে ১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি কার্যালয়ে ভিসি অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান উপস্থিত হয়ে আনুষ্ঠানিকভাবে এ ফল ঘোষণা করেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় এবারই প্রথমবারের মতো নৈর্ব্যক্তিকের পাশাপাশি লিখিত অংশও ছিল। ‘ক’ ইউনিটে ১ হাজার ৭৫ আসনের বিপরীতে ৮৮ হাজার ৯৫৫ ভর্তিচ্ছু পরীক্ষা জন্য আবেদন করেন। পরীক্ষায় অংশ নেন ৮৫ হাজার ৮৭৯ জন। লিখিত ও নৈর্ব্যক্তিক অংশে সমন্বিতভাবে উত্তীর্ণ হয়েছেন ১১ হাজার ২০৭ পরীক্ষার্থী।

‘চ’ ইউনিটে ১৩৫ টি আসনের বিপরীতে ১৬ হাজার ২ জন ভর্তিচ্ছু পরীক্ষার জন্য আবেদন করেন। পরীক্ষায় অংশ নেন ১৩ হাজার ৭০৫ জন। অংকন পরীক্ষায় অংশ নেয় ১২০২ জন এবং উত্তীর্ণ হয়েছেন ৩৪৩ জন।

উপাচার্য মো. আখতারুজ্জামান বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে কেন্দ্রীয় ভর্তি কার্যালয়ে ফল ঘোষণা করেন। মোবাইলের ম্যাসেজ অপশনে গিয়ে DU লিখে KA/CHA লিখে ভর্তি পরীক্ষার রোল নম্বর লিখে ১৬৩২১ নম্বরে এসএমএস করলে ফিরতি এসএমএসে ফল জানা যাবে। বিশ্ববিদ্যালয়ে ওয়েবসাইটে। উত্তীর্ণ শিক্ষার্থীদের বিস্তারিত ফরম ও ‘চয়েস ফরম’ আগামী ২২ অক্টোবর থেকে ২৯ অক্টোবরের মধ্যে ওই ওয়েবসাইটের মাধ্যমে জমা দিতে হবে।