×

জাতীয়

দেড় বছর পর সচল হিলি রেলস্টেশন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ অক্টোবর ২০১৯, ০৪:৪৯ পিএম

দেড় বছর পর সচল হিলি রেলস্টেশন

দীর্ঘ দেড় বছর বন্ধ থাকার পর দিনাজপুরের হিলি রেলস্টেশনের কার্যক্রম শুরু হয়েছে। শুক্রবার (১৮ অক্টোবর) হিলি রেলওয়ে স্টেশনে টিকেট বিক্রির মাধ্যমে স্টেশনের কার্যক্রম শুরু করা হয়।

জানা যায়, জনবল সংকটের কারণে গত বছরের মার্চে হিলি রেলস্টেশন থেকে সব স্টাফদের প্রত্যাহার করে নেয় রেলওয়ের পশ্চিমাঞ্চল কর্তৃপক্ষ। এরপর থেকে ‘ক্লোজ ডাউন’ অবস্থায় চলছিল এ রেল স্টেশনের কার্যক্রম। উত্তরে বিরামপুর ও দক্ষিণে পাঁচবিবি রেলস্টেশন থেকে নিয়ন্ত্রণ করা হতো হিলি রেলস্টেশনের কার্যক্রম। ট্রেন ইচ্ছেমত আসা-যাওয়া করত। টিকিট বিক্রিও বন্ধ ছিলো। এতে চরম দুর্ভোগ পোহাতে হতো যাত্রীদের।

হাকিমপুর পৌরসভার মেয়র জামিল হোসেন চলন্ত জানান, হিলি রেলস্টেশন চালুর দাবিতে এলাকাবাসী মানববন্ধনসহ বিভিন্ন কর্মসূচি পালন করে আসছিল। গত ৬ অক্টোবর প্রায় সাড়ে ৩ হাজার এলাকাবাসী স্বাক্ষরিত একটি আবেদন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাধ্যমে প্রধানমন্ত্রী ও দিনাজপুর-৬ আসনের সংসদ সদস্য শিবলী সাদিক বরাবর পাঠনো হয়। এ ঘটনায় রেলস্টেশনে কর্তৃপক্ষ লোক নিয়োগ দিয়েছে। এরপর শুক্রবার থেকে টিকেট বিক্রি শুরু হয়েছে।

হাকিমপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান হারুন-উর-রশিদ জানান, হিলি রেলস্টেশন চালুর বিষয়টি ছিল এলাকাবাসীর প্রাণের দাবি। এই রেলস্টেশনে কর্তৃপক্ষ নিয়োগের মাধ্যমে এলাকাবাসীর সেই প্রাণের দাবি পূরণ হলো।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App