×

জাতীয়

ভিসি মিজানের কথায় ‘আকাশ থেকে পড়লেন’ মোশাররফ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ অক্টোবর ২০১৯, ০৬:০৬ পিএম

যুবলীগের চেয়ারম্যান হতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মীজানুর রহমানের আগ্রহ দেখে ‘আকাশ থেকে পড়েছেন’  বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। তিনি বলেছেন, কোনো একটি রাজনৈতিক দলের অঙ্গ-সংগঠনের সভাপতির পদ দেওয়া হলে বিশ্ববিদ্যালয়ের ভিসি এমন কথা বলতে পারেন? এটা সমাজ পচনের অনত্যম উদাহরণ।

আজ শনিবার সকালে জাতীয় প্রেস ক্লাবে জিয়া মুক্তি পরিষদ আয়োজিত প্রতিবাদ সভায় তিনি এ কথা বলেন। এতে আরো বক্তব্য রাখেন, সংগঠনের সভাপতি তাজুল ইসলাম গাজী, বিএনপি নেতা নবী উল্লাহ নবী, ফরিদউদ্দিন প্রমুখ।

মোশাররফ বলেন, আমি আকাশ থেকে পড়েছি। বিষয়টি লজ্জার। সমাজ কোথায় গিয়ে পৌঁছেছে? কী জন্য? যুবলীগের দায়িত্বে গেলে ক্যাসিনো চালানো যায়, যুবলীগের দায়িত্বে গেলেই টেন্ডার, যুবলীগের দায়িত্বে গেলে হাজার হাজার কোটি টাকা লুট করার ব্যবস্থা আছে। চিন্তা করেন, একজন ভাইস চ্যান্সেলরের লক্ষ্য কী হয়ে গেছে!

তিনি বলেন, আমি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র ছিলাম। পড়াকালীন আমি হলের ভিপি ছিলাম। তারপর ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষকতা শুরু করি। বিভাগীয় চেয়ারম্যানও হয়েছি। ছাত্র জীবন থেকে শিক্ষকতা জীবন পর্যন্ত অনেক ভিসি দেখেছি। কিন্তু এমন কথা মিজানুর রহমানের মতো কাউকে বলতে শুনিনি।

তিনি আরো বলেন, দুর্বল সরকার বলেই ভারতের সঙ্গে এভাবে চুক্তি করেছে। ভারতের সঙ্গে আমরা সুসম্পর্ক, পাশপাশি থাকতে এবং সমতার সম্পর্ক চাই। এটাই আমাদের পররাষ্ট্র নীতি। তিস্তা চুক্তি নিয়ে কোনও সমাধান নেই, অভিন্ন ৫৪ নদীতে ভারত বাঁধ দিয়েছে সে নিয়ে কথা হয়নি, ফেনী আমাদের নদী সেটার পানি মানবিক কারণে ভারতকে দেওয়া হয়েছে। অথচ এই চুক্তির আগেই ভারত ফেনী নদীতে ৩৫টি পাম্পের মাধ্যমে অবৈধভাবে পানি নিচ্ছে।

তিনি অভোযোগ করেন, দেশের অর্থনীতি ধ্বংস হয়ে গেছে। ৯-১০টি ব্যাংক দেউলিয়া। প্রশাসনে যারা আছেন তারা স্বাধীনভাবে কাজ করতে পারছেন না। খালেদা জিয়ার জামিন প্রসঙ্গে মোশাররফ বলেন, জামিন তার প্রাপ্য অধিকার। কিন্তু জামিন দেয়া হচ্ছে না। অনেকে বলেছেন, আইনজীবীরা খালেদা জিয়াকে মুক্ত করতে পারছেন না। কিন্তু সুপ্রিম কোর্ট সরকার নিয়ন্ত্রণ করছে বলেই আইনজীবীরা সেটা করতে পারছেন না।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App