পাবজি খুলে খুশির খবর দিলেন মন্ত্রী

আগের সংবাদ

নতুন ডাক ভবন

পরের সংবাদ

স্ত্রীর প্রশংসায় মেসি

প্রকাশিত হয়েছে: অক্টোবর ১৯, ২০১৯ , ৩:১৫ অপরাহ্ণ | আপডেট: অক্টোবর ১৯, ২০১৯, ৩:১৫ অপরাহ্ণ

Avatar

আর্জেন্টাইন সুপারস্টার মেসি অন্য ফুটবলারদের চেয়ে আলাদা। তিনি কথা কম বলেন। আর ব্যক্তিগত কথা-তো তার মুখে শোনাই যায় না। বাল্যকালের বান্ধবী আন্তোনেলা রোকুজ্জোকে ২০১৭ সালে বিয়ে করেন তিনি। কিন্তু স্ত্রীর সম্পর্কে পাবলিকের সামনে তেমন কিছুই বলেন না তিনি। বিয়ের আগেই আন্তোনেলার ঘরে জন্ম নেয় তার দুই সন্তান থিয়াগো মেসি ও মাতিও মেসি। আর বিয়ের পর জন্ম নেয় সিরো মেসি। বড় ছেলে থিয়েগোর এখন ৬ বছর বয়স চলছে। মেঝো ছেলে মাতির বয়স ৪। আর ছোট ছেলের বয়স এক বছর ছুঁই ছুঁই।

এবার নিজের ব্যক্তিগত জীবন নিয়ে অল্প করে হলেও বলেছেন মেসি। ১৭ অক্টোবর স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কাকে একটি সাক্ষাৎকার দিয়েছেন। সেখানে কথা বলেছেন তিন সন্তান ও স্ত্রী আন্তোনেলা রোকুজ্জোকে নিয়ে। তা ছাড়া বাড়িতে তার সময় কেমন কাটে সেই ব্যাপারেও বলেছেন তিনি। ভোরের কাগজ পাঠকদের জন সেই সাক্ষাৎকারটি তুলে ধরা হলো।

আন্তোনেলার কোন জিনিসটি আপনার ভালো লাগে?

সত্যি বলতে কি আমার তার সবকিছুই ভালো লাগে। আন্তোনেলা সব সময় হাসিখুশি থাকে। তার অনেক গুণ। জীবনের সমস্যাগুলো ও হাসিখুশি থেকেই মোকাবেলা করে। ও আসলে খুবই বুদ্ধিমতী যে জীবনের সব কিছুতেই শ্রেষ্ঠ। থিয়াগো (বড় ছেলে) সম্পর্কে কিছু বলুন
থিয়াগো ৭ বছর বয়সে পা দিচ্ছে। এ বয়সেও সে অনেক পরিপক্ব। সে অনেক ভদ্র (হাসি)। আর সিরো (ছোট ছেলে) মাতিওর (মেঝো ছেলে) মতোই বা তার চেয়েও দুষ্টু।

স্পেনের কোন ডিশ (খাবার) আপনার ভালো লাগে?

আমি সব সময় স্পেনিশ রোস্ট, মিলানেসা (রুটির ভেতর মাছ মাংসে ঠাসা একটি বিশেষ স্পেনিশ খাবার হলো মিলানেসা) অথবা পাস্তা। আমি আসলে এমন খাবার খেতে পছন্দ করি যেটি খুবই সাদামাটা।

আপনি মেট কীভাবে পান করতে ভালোবাসেন? (মেট দক্ষিণ আমেরিকার দেশগুলোর একটি ঐতিহ্যবাহী পানীয়, যা তৈরি হয় ইয়ার্বা নামক একটি গাছের পাতা থেকে। বিশেষ করে আর্জেন্টিনা, ব্রাজিল, প্যারাগুয়ে, উরুগুয়ে ও চিলিতে এটি বেশ জনপ্রিয়)

আমি গরম ও তেতো মেট পান করতে ভালোবাসি। আমি আগে মিষ্টি মেট পান করতাম। কিন্তু যখন আমি তিতা মেট খাই তখন এটিই আমার ভালো লাগে।

কোন খাবার আপনি বেশি পছন্দ করেন ?

চকলেট, ক্যারামেল আর আইসক্রিম। মিষ্টি জাতীয় সব ধরনের খাবার আমি পছন্দ করি। আমি সবকিছু পরিমাণমতো খাই। তবে মাঝে মাঝে আমি এগুলো একটু বেশি খেয়ে ফেলি।

আপনার কোনো অভ্যাস আছে?

আমার অনেকগুলো অভ্যাস আছে। অন্যতম হলো আমি ঘুমানোর আগে পরবর্তী দিনের জন্য খাবার টেবিল সাজিয়ে রাখতে পছন্দ করি। তা ছাড়া সবাই একসঙ্গে যার যার জায়গায় বসে সকালের নাস্তা করা। আমার আরেকটি অভ্যাস হলো আমি ঘরে ঢুকেই জুতো খুলে ফেলি। এমনকি কারো বাসায় যাওয়ার পর যদি বুঝতে পারি সেখানে জুতো খুললে সমস্যা নেই সেখানেও জুতো খুলে ফেলি।

  • আরও পড়ুন
  • লেখকের অন্যান্য লেখা