যাত্রাবাড়ীতে বিদ্যুৎস্পৃষ্টে স্বামী-স্ত্রীর মৃত্যু

আগের সংবাদ

স্ত্রীর প্রশংসায় মেসি

পরের সংবাদ

পাবজি খুলে খুশির খবর দিলেন মন্ত্রী

প্রকাশিত হয়েছে: অক্টোবর ১৯, ২০১৯ , ৩:০৬ অপরাহ্ণ | আপডেট: অক্টোবর ১৯, ২০১৯, ৩:০৬ অপরাহ্ণ

Avatar

সাম্প্রতিক সময়ে বিশ্বের সবচেয়ে আলোচিত অনলাইন গেম প্লেয়ার আননোনস ব্যাটলগ্রাউন্ড (পাবজি) খুলে দেয়া হয়েছে। শুক্রবার (১৮ অক্টোবর) রাত ১০টায় ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার তার ফেসবুক ফেরিফায়েড পেজে স্ট্যাটাস দিয়ে খুলে দেয়ার বিষয়টি জানান।

ফেসবুকে স্ট্যাটাস দিয়ে মন্ত্রী জানান, পাবজি ব্যবহারকারী যারা এটি ব্লক করায় নাখোশ ছিলেন তারা জেনে খুশি হবেন যে এটি আর ব্লক করা নেই।

ঢাকা মহানগর পুলিশের সাইবার সিকিউরিটি বিভাগের আবেদনের পরিপ্রেক্ষিতে শুক্রবার (১৮ অক্টোবর) টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা এ গেমটির লিংক বন্ধ করে। দক্ষিণ কোরিয়ার কোম্পানি ব্লাকহোলের তৈরি অনলাইনভিত্তিক এ মাল্টিপ্লেয়ার গেমের ব্যাপক আসক্তির নেতিবাচক প্রভাব থেকে তরুণ প্রজন্মকে রক্ষা করতে চীন, নেপাল, ইন্দোনেশিয়া, জর্ডান এবং ভারতের কয়েকটি রাজ্যে ইতোমধ্যে এই গেমটি নিষিদ্ধ করা হয়েছে। সাম্প্রতিক সময়ে বাংলাদেশেও পাবজি খুব জনপ্রিয়তা পেয়েছে। আসক্তি তৈরি হওয়ায় অনেকে দিন রাত এই গেম নিয়ে ব্যস্ত থাকছে। ফলে লেখাপড়ার ক্ষতি হওয়ার পাশাপাশি অনেকের মধ্যে আচরণগত সমস্যা তৈরি হচ্ছে।

অনলাইনে একাধিক ব্যক্তি মিলে খেলতে হয় পাবজি গেম। একটি নির্জন দ্বীপে অন্যদের হত্যা করে নিজেকে টিকে থাকতে হয় গেমটিতে। শেষ পর্যন্ত যে ব্যক্তি বা দল জীবিত থাকে, সে-ই বিজয়ী হয়। বাংলাদেশের তরুণ সমাজ এ গেম খেলার ফলে নেতিবাচকভাবে আসক্ত হচ্ছে, এমন সন্দেহে গত কয়েক মাস ধরে পাবজি বন্ধের আলোচনা চলছিল।

বিষয়:
  • আরও পড়ুন
  • লেখকের অন্যান্য লেখা