×

জাতীয়

বৌদ্ধ সম্প্রদায়ের সুখে-দুঃখে পাশে থাকবে সরকার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ অক্টোবর ২০১৯, ০৭:৪১ পিএম

বৌদ্ধ সম্প্রদায়ের সুখে-দুঃখে পাশে থাকবে সরকার

ধর্ম প্রতিমন্ত্রী এডভোকেট শেখ মোহাম্মদ আব্দুল্লাহ বলেন, বৌদ্ধ সম্প্রদায়ের মানুষের সুখে-দুঃখে ভবিষ্যতেও পাশে থাকবে শেখ হাসিনার সরকার। তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ মতে অসাম্প্রদায়িক ও ধর্ম নিরপেক্ষ বাংলাদেশকে উন্নত দেশে পরিণত করার লক্ষ্যে কাজ করে যাচ্ছেন তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার জীবনও এখন হুমকির সম্মুখীন। দেশের স্বাধীনতা ও স্বার্বভৌমত্ব অক্ষুন্ন রাখতে জাতির পিতার কন্যাকে রক্ষায় ঐক্যবদ্ধ হতে দেশবাসীর প্রতি আহবান জানান ধর্ম প্রতিমন্ত্রী।

শুভ কঠিন চীবরদান উৎসব-২০১৯ উপলক্ষে আশুলিয়ায় বোধিজ্ঞান ভাবনা কেন্দ্র, বৌদ্ধ বিহারে দেয়া প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ধর্ম প্রতিমন্ত্রী বলেন, যে দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি যতো শক্তিশালী সে দেশে গণতান্ত্রিক রাজনৈতিক ভিত্তিও তত মজবুত। বৌদ্ধভিক্ষু পন্ডিত প্রবরভদন্ত বসুমিতের সভাপতিত্বে কঠিন চীবরদান অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব সম্পদ বড়ুয়া, বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ভাইস চেয়ারম্যান সুপ্ত বড়ুয়া ও হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি রিপন রায় লিপু।

এ সময় প্রবীন বৌদ্ধ ভিক্ষুদের প্রতি বছর টুঙ্গীপাড়ায় জাতির জনকের সমাধি পরিদর্শন করানোর দাবি জানালে ধর্ম প্রতিমন্ত্রী তাতে সমর্থন জানান।.

এর আগে আশুলিয়া বৌদ্ধ বিহারে পৌঁছালে ধর্ম প্রতিমন্ত্রীকে স্বাগত জানান বৌদ্ধ সম্প্রদায়ের গুরুরা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App