×

সাহিত্য

গ্যালারি কায়ায় ২৮ শিল্পীর চিত্র প্রদর্শনী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ অক্টোবর ২০১৯, ০৮:১৭ পিএম

গ্যালারি কায়ায় ২৮ শিল্পীর চিত্র প্রদর্শনী
গ্যালারি কায়ায় ২৮ শিল্পীর চিত্র প্রদর্শনী

দেশে শিল্পরসিক মানুষ অনেকেই আছেন। কিন্তু তারা চিত্রকর্মের অধিক দামের জন্য ছবি সংগ্রহ করতে পারেন না। সেই সকল মানুষদের জন্যই ছবি সংগ্রহের সুযোগ করে দিয়েছে গ্যালারি কায়া। সাশ্রয়ী মূল্যে ছবি সংগ্রহের জন্য এক বিশেষ প্রদর্শনীর আয়োজন করেছে তারা।

এ প্রদর্শনীতে ছবির দাম রাখা হয়েছে মাত্র চার হাজার থেকে ৭১ হাজার টাকার মধ্যে। প্রদর্শনীতে বাংলাদেশে ও ভারতের স্বনামধন্য শিল্পীদের ছবি স্থান পেয়েছে। রয়েছে তরুণ শিল্পীদেও চিত্রকর্মও।

শুক্রবার (১৮ অক্টোবর) ‘অ্যাফোরেডবল অটাম’ শীর্ষক এ প্রদর্শনীর উদ্বোধন করা হয়।

ব্যতিক্রমী এ প্রদর্শনী প্রসঙ্গে গ্যালারি কায়ার পরিচালক শিল্পী গৌতম চক্রবর্তী বলেন, যারা শিল্পরসিক তাদের সবারই ছবি সংগ্রহের আগ্রহ থাকে। চড়া দামের কারণে অনেকের পক্ষেই তা সংগ্রহ করা সম্ভব হয় না। আমাদের এ প্রদর্শনীর উদ্দেশ্য কম দামে ছবি সংগ্রহের সুযোগ সৃষ্টি করা। এর ফলে একদিকে, তরুণ ও নবীন সংগ্রাহকদের ছবি কেনার সুযোগ সৃষ্টি হবে অপরদিকে, শিল্পের ক্রেতা বৃদ্ধির ফলে শিল্পের বাজারও বৃদ্ধি পাবে। শিল্পীদের ছবি বিক্রির হারও বাড়বে।

প্রদর্শনীতে অংশ নেয়া শিল্পীরা হলেন- ভারতের অজিত শীল, অমিতাভ ভট্টাচার্য, অতীন বসাক, অতুল দাদিয়া, বদ্রি নারায়ণ, চঞ্চল গাঙ্গুলী, চন্দ্র ভট্টাচার্য, জয়ন্ত নস্কর, যোগেন চৌধুরী, কে জি সুব্রামানিয়াম, কৃষেন খান্না, লালু প্রসাদ শাউ, মনোজ দত্ত, মনোজ মিত্র, নিরঞ্জন প্রধান, পংকজ পানওয়ার, পার্থ দাশগুপ্ত, প্রভাকর কোল্ট, প্রদীপ মৈত্র, রামেন্দ্র নাথ কাষ্ঠ, সনৎ কর, সুহাস রায় ও সুজিত সরকার।

দেশের শিল্পীদের মধ্যে রয়েছেন- আবুল বারক আলভী, আদিত্য বসাক, আহমেদ শামসুদ্দোহা, আনিসুজ্জামান, আশরাফুল হাসান, দিদারুল হাসান লিমন, ফাহাদ উদ্দিন, গৌতম চক্রবর্তী, জামাল আহমেদ, কামালুদ্দীন, কামরুল খান, কাজী রাকিব, মোহাম্মদ ইকবাল, মনিরুল ইসলাম, মুর্তজা বশীর, মুসলিম মিয়া, নগরবাসী বর্মণ, রাফি হক, রফিকন নবী, রণজিৎ দাস, রতন মজুমদার, রোকেয়া সুলতানা, রুহল আমিন তারেক, শাহানুর মামুন, শেখ আফজাল হোসেন, শেখ মো: রোকনুজ্জামান, শিশির ভট্টাচার্য ও সোহাগ পারভেজ।

উল্লেখ্য, উত্তরার চার নম্বর সেক্টরের ১৬ নম্বর রাস্তায় ২০ নম্বর বাড়িতে প্রদর্শনী চলবে ২ নভেম্বর পর্যন্ত। প্রদর্শনী সকলের জন্য উন্মুক্ত।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App