×

জাতীয়

কাউন্সিলর পদ থেকে সাঈদকে অপসারণ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ অক্টোবর ২০১৯, ১২:২০ এএম

কাউন্সিলর পদ থেকে সাঈদকে অপসারণ

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মতিঝিল এলাকার ৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর পদ থেকে অপসারণ করা হয়েছে এ কে এম মমিনুল হক সাঈদকে। বৃহস্পতিবার (১৭ অক্টোবর) তাকে অপসারণ করে আদেশ জারি করেছে স্থানীয় সরকার বিভাগ।

আদেশে উল্লেখ করা হয়েছে, যুক্তিসঙ্গত কোনো কারণ ছাড়াই কাউন্সিলর মমিনুল হক ডিএসসিসির ১৮টি সভার মধ্যে ১৩টি সভাতেই অনুপস্থিত ছিলেন। এর মধ্যে তিনি টানা তিন দফা (প্রথম থেকে তৃতীয় সভা পর্যন্ত পরপর), চার দফা (সপ্তম থেকে দশম) ও ছয় দফায় (১২তম থেকে ১৭তম) সভায় অনুপস্থিত ছিলেন।

সিটি করপোরেশন আইন অনুযায়ী কোনো কাউন্সিলর এভাবে অনুপস্থিত থাকলে তিনি কাউন্সিলর পদ থেকে অপসারণযোগ্য হন। সেই আইন অনুযায়ী মমিনুল হক সাঈদকে সিএসসিসির ৯ নম্বর সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর পদ থেকে অপসারণ করা হয়েছে।

গত ১৮ সেপ্টেম্বর রাজধানীতে শুরু হওয়া ক্যাসিনোবিরোধী অভিযারে গ্রেপ্তার হন ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ ভূঁইয়া। দুদিন পর যুবলীগ নেতা জিকে শামীমকে গ্রেপ্তার করা হয়। অভিযান চলাকালে আলোচনায় উঠে আসে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগ সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী সম্রাটের নাম।

এর মধ্যেই তথ্য পাওয়া যায় ক্যাসিনো ব্যবসায়ের হোতাদের অন্যতম কাউন্সিলর মমিনুল হক সাঈদ। তিনি রাজধানীর ফকিরাপুলের ওয়ান্ডারার্স ক্লাবটি চালাতেন। র‌্যাবের অভিযানের পরপরই মমিনুল হক সিঙ্গাপুর পালিয়ে যান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App