ভারত নিয়ে দ্বিমুখী নীতির ছক বিএনপির!

আগের সংবাদ

কাউন্সিলর পদ থেকে সাঈদকে অপসারণ

পরের সংবাদ

ভারত সফরে টি-টোয়েন্টি দল ঘোষণা

খেলা প্রতিবেদক :

প্রকাশিত হয়েছে: October 18, 2019 , 12:04 am

ভারতের বিপক্ষে আসন্ন তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের জন্য পনেরো সদসস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বেশ কয়েকজন অভিজ্ঞ খেলোয়াড়কে আবার নতুন করে সুযোগ দেয়ার পাশাপাশি তরুণদের মিশেলে তৈরি করা হয়েছে এবারের দল।
নভেম্বরের ৩ তারিখ দিল্লিতে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে মুখোমুখি হবে দুদল। এরপর ৭ নভেম্বর রাজকোটে হবে দ্বিতীয় ম্যাচ। ১০ নভেম্বর নাগপুরে হবে সিরিজের তৃতীয় ও শেষ টেস্ট ম্যাচ।
স্বেচ্ছায় আন্তর্জাতিক ক্রিকেট থেকে দূরে থাকা ওপেনার তামিম ইকবাল আবার দলে ফিরেছেন। জিম্বাবুয়ে ও আফগানিস্তানের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজে খেলা ওপেনার নাজমুল হাসান শান্ত দল থেকে বাদ পড়েছেন। মূলত ত্রি-দেশীয় সিরিজে তামিমের অনুপস্থিতির কারণেই সুযোগ পেয়েছিলেন শান্ত। তা ছাড়া টি-টোয়েন্টি দলে জায়গা হয়নি স্পিনার মেহেদী হাসান মিরাজের। অন্যদিকে প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পেয়েছেন ব্যাটসম্যান নাইম শেখ। দীর্ঘদিন পর আবার দলে ফিরেছেন পেসার আল আমিন হোসেন ও স্পিনার আরাফাত সানি।
আফগানিস্তান ও জিম্বাবুয়ের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজে নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি ওপেনার সৌম্য সরকার। ত্রিদেশীয় সিরিজের মাঝপথে শ্রীলঙ্কা ‘এ’ দলের বিপক্ষে খেলতে লঙ্কা পাঠানো হয় তাকে। সেখানেও উল্লেখ করার মতো কিছু করতে পারেননি এই ওপেনার। তবে তবুও তার ওপর আস্থা রেখেছে বিসিবি। তা ছাড়া ত্রিদেশীয় সিরিজে অভিষেক হওয়া স্পিনার আমিনুল ইসলাম বিপ্লব ভারতের বিপক্ষে সিরিজেও নিজের জায়গা ধরে রেখেছেন।
এদিকে টি-টোয়েন্টিতে বাংলাদেশের সাম্প্রতিক পারফরমেন্স ভালো। গত মাসে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করেছিল টাইগাররা। ত্রিদেশীয় সিরিজে চারটি ম্যাচ খেলে পাঁচটিতেই জয় তুলে নিয়েছিল সাকিব-মুশফিকরা।
বাংলাদেশ দল : সাকিব আল হাসান (অধিনায়ক), তামিম ইকবাল, লিটন দাশ, সৌম্য সরকার, নাঈম শেখ, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন সৈকত, আমিনুল ইসলাম বিপ্লব, আরাফাত সানি, সাইফউদ্দিন, আল আমিন হোসেন, মোস্তাফিজুর রহমান ও শফিউল ইসলাম।