কালিদাসের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

আগের সংবাদ

গঙ্গা-যমুনা উৎসবে চার নাটক মঞ্চস্থ

পরের সংবাদ

পাঁচদিনের রিমান্ড শেষে কারাগারে মাজেদ

প্রকাশিত হয়েছে: অক্টোবর ১৮, ২০১৯ , ৭:১০ অপরাহ্ণ | আপডেট: অক্টোবর ১৮, ২০১৯, ৭:৩৩ অপরাহ্ণ

Avatar

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) ছাত্র আবরার ফাহাদ হত্যায় দায়ের করা মামলায় গ্রেপ্তার মাজেদুর রহমান মাজেদকে (২০) কারাগারে পাঠানো হয়েছে। শুক্রবার (১৮ অক্টোবর) তাকে আদালতে হাজির করা হলে ঢাকা মহানগর হাকিম সতব্রত সিকদার তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন।

এর আগে ১২ অক্টোবর বেলা ১১টায় বুয়েটের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং ১৭তম ব্যাচের ছাত্র মাজেদকে রাজধানীর উত্তরার ১৪ নম্বর সেক্টর এলাকা থেকে গ্রেপ্তার করে পুলিশ। সেদিনই মাজেদকে ঢাকা মহানগর হাকিমের আদালতে হাজির করে রিমান্ড চাওয়া হয়।

বিচারক নিভানা খায়ের জেসি তাকে জিজ্ঞাসাবাদের জন্য পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেন। শুক্রবার তার পাঁচদিনের রিমান্ড শেষ হলে তাকে আদালতে হাজির করা হয়।

মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাকে কারাগারে আটক রাখার জন্য আদালতে আবেদন জানান তদন্তকারী কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক ওয়াহিদুজ্জামান। আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

গত ৬ অক্টোবর রাতে আবরারকে পিটিয়ে হত্যা করেন বুয়েট শাখা ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী। এ ঘটনায় আবরারের বাবা বরকত উল্লাহ বাদী হয়ে চকবাজার থানায় ১৯ জনের বিরুদ্ধে হত্যা মামলা করেন। এখন পর্যন্ত এ মামলায় ২০ জনকে গ্রেপ্তার করা হয়েছে।